আইনজীবীদের বৈঠকে হানার বিষয়ে ব্যাখ্যা দাবি খোকনের
২৭ ফেব্রুয়ারী, ২০১৫ ইং
g ইত্তেফাক রিপোর্ট

সুপ্রিম কোর্ট বারের সম্পাদক ব্যারিস্টার এম মাহবুবউদ্দিন খোকন বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া যাতে আইনী সহায়তা না পায় সেজন্য আইনজীবীদের বৈঠকে হানা দিয়েছিলো আইন-শৃঙ্খলা বাহিনী। তিনি সরকারের কাছে এ ঘটনায় ব্যাখ্যা দাবি করেন। বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে ব্যারিস্টার মাহবুব উদ্দিন এসব কথা বলেন। এ সময় ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরী, ব্যারিস্টার একেএম এহসানুর রহমান উপস্থিত ছিলেন।

ব্যারিস্টার মাহবুবউদ্দিন বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে দুইটি মামলায় গ্রেফতারি পরোয়ানা জারির পরিপ্রেক্ষিতে কি ধরনের আইনগত সহায়তা দেয়া যায় সেই বিষয়ে সিনিয়র আইনজীবী টিএইচ খানের বাসায় একটি বৈঠক চলছিলো। বৈঠকের এক পর্যায়ে আইন-শৃঙ্খলা বাহিনীর শতাধিক সদস্য বাসাটি ঘিরে ফেলে এবং কয়েক ঘণ্টা অবরুদ্ধ রেখে আতঙ্ক সৃষ্টি করে। এতে আইনজীবীরা তাদের মক্কেলদের আইনি সহায়তা দিতে পারবেন কিনা সে ব্যাপারে দ্বিধাগ্রস্ত হয়ে পড়ছেন। আইন শৃঙ্খলা বাহিনীর এ ধরনের কর্মকাণ্ডের আমরা তীব্র নিন্দা জানাই।

ব্যারিস্টার মাহবুবউদ্দিন বলেন, ট্রাস্ট সংক্রান্ত দুইটি মামলায় যেসব অভিযোগ আনা হয়েছে তার সঙ্গে খালেদা জিয়ার কোন সংশ্লিষ্টতা নেই।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৭ ফেব্রুয়ারী, ২০২০ ইং
ফজর৫:০৭
যোহর১২:১২
আসর৪:২৩
মাগরিব৬:০৪
এশা৭:১৬
সূর্যোদয় - ৬:২২সূর্যাস্ত - ০৫:৫৯
পড়ুন