মনপুরায় পুলিশ-ব্যবসায়ী সংঘর্ষে গুলিবিদ্ধ ৩০
মনপুরা (ভোলা) সংবাদদাতা২৩ ফেব্রুয়ারী, ২০১৭ ইং
মনপুরায় পুলিশের সঙ্গে ব্যবসায়ীদের রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে। এতে পুলিশ, সাংবাদিক এবং পথচারীসহ অন্তত ৫০ জন আহত হয়েছে। এদের মধ্যে ৩০ জন গুলিবিদ্ধ হয়েছে। তারা মনপুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিত্সা নিয়েছেন। গতকাল বুধবার সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০ টা পর্যন্ত এ সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা গেছে, মনপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীন খানের সঙ্গে সকালে উপজেলা সদরে অবস্থিত হাজীর হাট বাজারের ফল ব্যবসায়ী হারুনের বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে শাহীন খান বাজারের কয়েকজন ফল ব্যবসায়ীকে মারধর করে দোকান বন্ধ করে দেন। বিষয়টি জানতে পেরে ব্যবসায়ীরা বাজারের সকল দোকানপাট বন্ধ করে দিয়ে এর প্রতিবাদ জানান। এতে ওসি আরো ক্ষিপ্ত হয়ে ব্যবসায়ীদের উপর চড়াও হন। পরে বাজারে জড়ো হওয়া ব্যবসায়ীদের ছত্রভঙ্গ করার নির্দেশ দিলে পুলিশ এলোপাতাড়ি রাবার বুলেট ছোড়ে। এতে ব্যবসায়ীরা আরো উত্তেজিত হয়ে ওঠে এবং পুলিশের সঙ্গে বাধে সংঘর্ষ। এ সময় ৫০ জনের মতো আহত হন। আহতদের মধ্যে গুলিবিদ্ধ ৩০ জন মনপুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে চিকিত্সা নেন। 

বর্তমানে বাজার এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করছে। সাধারণ ব্যবসায়ীরা আতঙ্কে রয়েছেন। যে কোনো সময় পুনরায় সংঘর্ষের সম্ভাবনা রয়েছে। ঘটনার সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য বাজারের সকল দোকানপাট বন্ধ থাকবে বলে ঘোষণা দিয়েছেন ব্যবসায়ীরা।  এ ব্যাপারে হাজীর হাট বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক মো. মহিউদ্দিন বলেন, ওসির দুর্ব্যবহারের কারণে এ ঘটনা ঘটেছে। ব্যবসায়ীরা আতঙ্কে আছেন। ওসির কারণে সৃষ্ট ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ক্ষতিপূরণ প্রদানের দাবি করছি। একই সঙ্গে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ওসির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও দাবি করছি।

ওসি শাহীন খান বলেন, রাস্তার উপর ফল ব্যবসায়ীরা অবৈধভাবে ফল বিক্রি করায় আমি তাদেরকে সরে যাওয়ার জন্য বলেছি। পরে ব্যবসায়ীরা আমার উপর ক্ষেপে যায়।

মনপুরা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদুর রশীদ বলেন, হাসপাতালে ৩১ জন চিকিত্সা নিয়েছেন। তবে আতঙ্কে সবাই হাসপাতাল ছেড়ে চলে গেছেন। গুরুতর একজনকে উন্নত চিকিত্সার জন্য অন্যত্র পাঠানো হয়েছে।

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৩ ফেব্রুয়ারী, ২০২০ ইং
ফজর৫:১০
যোহর১২:১৩
আসর৪:২১
মাগরিব৬:০১
এশা৭:১৪
সূর্যোদয় - ৬:২৬সূর্যাস্ত - ০৫:৫৬
পড়ুন