উত্তরাঞ্চলে চলছে পণ্য পরিবহন ধর্মঘট
ইত্তেফাক ডেস্ক২২ মে, ২০১৭ ইং
উত্তরাঞ্চলে চলছে পণ্য পরিবহন ধর্মঘট
সড়ক-মহাসড়কে পুলিশি হয়রানি বন্ধসহ পরিবহনের বাম্পার, সাইড অ্যাঙ্গেল এবং হুক খোলার সরকারি আদেশ প্রত্যাহারসহ সাত দফা দাবিতে গতকাল রবিবার ভোর ৬টা থেকে ৪৮ ঘণ্টা উত্তরাঞ্চলের ১৬ জেলায় পণ্য পরিবহন ধর্মঘট পালন করছে উত্তরবঙ্গ ট্রাক, ট্রাংকলরি, কাভার্ডভ্যান ও পিকআপ মালিক শ্রমিক ঐক্য পরিষদ। প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর-

দিনাজপুর: জেলার সকল উপজেলায় মালামালসহ জ্বালালি তেল পরিবহনও বন্ধ রয়েছে। ফলে বিপাকে পড়েছে ব্যবসায়ীরা। এদিকে পরিবহন ধর্মঘটের ফলে দিনাজপুর হিলি স্থল বন্দরে আটকা পড়েছে অনেক পণ্যবাহী ট্রাক।

সিরাজগঞ্জ: জেলা ট্রাক ও কর্ভাডভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নামদার হোসেন জানান, দাবি না মানলে আরো কঠোর কর্মসূচি ঘোষণা দেওয়া হবে। সংগঠনটির সদস্য সচিব নূর কায়েম সবুজ জানান, সরকারের পক্ষ থেকে আমাদের সঙ্গে কোনো আলোচনার প্রস্তাব দেওয়া হয়নি। রাস্তায় যেভাবে পুলিশকে চাঁদা দিতে হয়। এভাবে গাড়ি চালানো সম্ভব না।

নাটোর: নাটোরসহ উত্তরবঙ্গের ১৬ জেলায় কর্ম বিরতি পালন করছে শ্রমিকরা। জেলা মালিক শ্রমিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ইয়াকুব আলী হিরা বলেন, মহাসড়কে পুলিশের চাঁদাবাজি, অবৈধ যানচলাচল বন্ধ ও ড্রাইভিং লাইসেন্স নবায়নের ক্ষেত্রে হয়রানি বন্ধের দাবিতে তাদের এ কর্মসূচিতে সকল সাধারণ পরিবহন শ্রমিকরাও অংশ নিয়েছেন।

নওগাঁ: গতকাল সকল ধরনের পণ্যবাহী পরিবহন বন্ধ রেখে কর্মসূচি পালন করছে মালিক-শ্রমিকরা। ধর্মঘটের ফলে জেলা ট্রাক টার্মিনালে শতশত মাল বোঝাই ট্রাক, ট্যাংকলরি, কাভার্ডভ্যান ও পিকআপ আটকা পড়েছে। এতে করে দেশের কোনো স্থানে ধান-চাল আনা-নেয়া করতে পারছেন না মিলাররা। জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বলেন, কিছুদিন আগে পুলিশি চাঁদাবাজি ও হয়রানি বন্ধে স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে মিটিং হয়েছে। সেখানে তিনি এসব অনিয়ম বন্ধে আশ্বস্ত করেছিলেন। কিন্তু বাস্তবায়ন হয়নি। আগামী ২৩ তারিখের মধ্যেই দাবি মেনে নেওয়া না হলে বৃহত্তর আন্দোলনের হুমকি দেন এই নেতা।

গাইবান্ধা: জেলায় দূরপাল্লার ও অভ্যন্তরীণ রুট গুলোতে ট্রাক, ট্যাংকলরি, কাভার্ডভ্যান ও পিকআপ চলাচল গতকাল সকাল থেকেই বন্ধ রয়েছে। জেলা মালিক শ্রমিক নেতা মোক্তাদুর রহমান মিঠু বলেন, সাত দফা নয়, এটা আমাদের রুটি-রুজির দাবি।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২২ মে, ২০২০ ইং
ফজর৩:৪৮
যোহর১১:৫৫
আসর৪:৩৪
মাগরিব৬:৪০
এশা৮:০১
সূর্যোদয় - ৫:১২সূর্যাস্ত - ০৬:৩৫
পড়ুন