কে বলেছে নির্বাচন হবে না?
২৭ ফেব্রুয়ারী, ২০১৫ ইং
নির্বাচন প্রশ্নে অনেক কথা হচ্ছে। যেন নির্বাচন দিতে চাওয়া হচ্ছে না—এরকম বুঝাবার চেষ্টা করছেন কোনো কোনো মহল। কিন্তু বিষয়টি আমার বোধগম্য হচ্ছে না। একটি গণতান্ত্রিক দেশে যথাসময়েই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। নির্বাচনের মাধ্যমে গঠিত সরকারের একটি সুনির্দিষ্ট মেয়াদ থাকে। নির্বাচন আগেও হতে পারে।  দেশে নির্বাচন অনুষ্ঠানে তো কোন প্রতিবন্ধকতা দেখছি না। নির্বাচন হবে না, একথা কেউ বলছেনও না।

উপরন্ত, যারা নির্বাচন নিয়ে ধূম্রজাল তৈরি করছেন, তাদের বক্তব্য পরিষ্কার নয়। তাদের কথাবার্তায় নির্বাচনের দাবিও জোরালো নয়। তাদের চাওয়া আসলে কী, তাও বোঝা যাচ্ছে না। তাহলে তারা কি ঘোলা পানিতে মাছ শিকারের অপেক্ষায় আছেন! যারা এ কাজে পটু, প্রায়শ তাদের মনোভাব ধরা যায় না। তবে এও ভুলে যাওয়া উচিত নয় যে, গভীর জলে অনেক সময় এমন হিংস্র মাছেরও দেখা পাওয়া যায়, যারা ঘোলা পানিতে মাছ শিকারীদের আস্ত গিলে ফেলতে পারে।

বলাবাহুল্য যে, একটি জাতীয় নির্বাচন অনুষ্ঠানে কিছুটা হলেও প্রস্তুতি দরকার। এই সময়টুকু দিয়ে বাংলাদেশে যে কোন সময় নির্বাচন হতে পারে। অতঃপর আমার বলার কথা এই যে, যেখানে কোনো সমস্যা নেই, সেখানে কেন মেকি সমস্যা তৈরি করা হচ্ছে। এতে কার কী স্বার্থ?

নাকিব মুনসিফ, কাজীপাড়া, মিরপুর, ঢাকা

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৭ ফেব্রুয়ারী, ২০২০ ইং
ফজর৫:০৭
যোহর১২:১২
আসর৪:২৩
মাগরিব৬:০৪
এশা৭:১৬
সূর্যোদয় - ৬:২২সূর্যাস্ত - ০৫:৫৯
পড়ুন