সিরাজদিখানে দুই হাউজিং কোম্পানির দ্বন্দ্ব
সাইনবোর্ড লাগানো নিয়ে সংঘর্ষ টেঁটাবিদ্ধসহ আহত ৮
২২ মে, ২০১৭ ইং
মুন্সীগঞ্জ প্রতিনিধি

মুন্সীগঞ্জের সিরাজদিখানে জমিতে সাইনবোর্ড লাগানোকে কেন্দ্র করে দুই হাউজিং কোম্পানির দ্বন্দ্বে দু পক্ষের সংঘর্ষে টেঁটাবিদ্ধসহ ৮ জন আহত হয়েছে। গতকাল রবিবার সকাল ১০টার দিকে উপজেলার বালুচর ইউনিয়নের খাসকান্দি বেগম বাজার এলাকায় ও চর পানিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়, ঢাকা নিরাপদ সিটি ও সুমনা হাউজিং কোম্পানির সাইনবোর্ড লাগানোকে কেন্দ্র করে দুই পক্ষের ৩ শতাধিক লোক দেশীয় অস্ত্র টেঁটা, রামদা নিয়ে একে অপরের ওপর চড়াও হয়। ঘণ্টাব্যাপী সংঘর্ষ চলাকালে ৫ জন টেঁটাবিদ্ধসহ ৮ জন আহত হয়। এ সময় দ্বীন ইসলাম নামের এক ব্যক্তির গায়ে ৭টি টেঁটা বিদ্ধ হয়। তাকে ঢাকার মিটফোর্ড মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। খবর পেয়ে বেলা ১১টার দিকে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল ও আশপাশ থেকে তিন শতাধিক টেঁটা উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এলাকায় এখনও উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে। যে কোনো সময় আবার রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করা হচ্ছে।

সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইয়ারদৌস হাসান জানান, পুলিশ ৩শ টেঁটা উদ্ধার করেছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। এ ঘটনায় এখনো কেউ থানায় অভিযোগ করেনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে শনিবার সন্ধ্যায় উপজেলার বালুচর ইউনিয়নের চরপানিয়া গ্রামে একদল লোক প্রতিপক্ষের ওপর হামলা  চালায়। তারা বাড়িতে ভাঙচুর চালিয়ে নগদ টাকাসহ স্বর্ণালঙ্কার লুট করে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ৫ জন আহত হয়েছেন। গুরুতর আহত ৩ জনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা যায়, চর পানিয়া গ্রামের ফারুক মেম্বার এবং শিরি মিয়া গ্রুপের সঙ্গে অবৈধ বালু ব্যবসার টাকা ভাগবাটোয়ারা নিয়ে দু পক্ষের মধ্যে দীর্ঘদিন যাবত্ শত্রুতা চলে আসছে। এরই জের ধরে গত শনিবার সন্ধ্যায় ফারুক মেম্বারের লোকজন সংঘবদ্ধ হয়ে শিরি মিয়ার সমর্থকদের বাড়িতে হামলা চালায়। এ ঘটনায় শিরি মিয়ার ৫ সমর্থক আহত হয়। 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২২ মে, ২০২০ ইং
ফজর৩:৪৮
যোহর১১:৫৫
আসর৪:৩৪
মাগরিব৬:৪০
এশা৮:০১
সূর্যোদয় - ৫:১২সূর্যাস্ত - ০৬:৩৫
পড়ুন