আনিসুল ও সাঈদ খোকন আওয়ামী লীগের প্রার্থী
ঢাকা সিটি কর্পোরেশন
মেহেদী হাসান২৭ ফেব্রুয়ারী, ২০১৫ ইং
ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত দুই মেয়র প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে সাঈদ খোকন এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি আনিসুল হককে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী হিসেবে প্রস্তুতি নিয়ে কাজ শুরু করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। গণভবন সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। 

গতকাল বৃহস্পতিবার রাতে সাঈদ খোকন ও আনিসুল হক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সরকারি বাসভবন গণভবনে দেখা করেন। এ সময় প্রধানমন্ত্রী তাদেরকে সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের হয়ে লড়াই করার জন্য নির্দেশনা দেন। সাঈদ খোকন ও আনিসুল হক জনগণের ভোট পেয়ে নির্বাচিত হওয়ার আশাবাদ ব্যক্ত করেন।

আনিসুল হক মেয়র প্রার্থী হিসেবে এখনো মাঠে না নামলেও ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, ঢাকার প্রথম নির্বাচিত মেয়র প্রয়াত মোহাম্মদ হানিফের ছেলে সাঈদ খোকন গত সপ্তাহ থেকে নির্বাচনী প্রচারণা শুরু করেছেন।

গত সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাচন আয়োজনের প্রস্তাব অনুমোদন দেন। একই সঙ্গে প্রধানমন্ত্রী যত দ্রুত সম্ভব এ নির্বাচন অনুষ্ঠানের জন্য সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দেন। প্রধানমন্ত্রীর এ নির্দেশনা পাওয়ার পর ওই দিন ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচন করার জন্য চিঠি দিয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের পক্ষ থেকে নির্বাচন কমিশনকে অনুরোধ জানানো হয়। একই সঙ্গে ঢাকা সিটি কর্পোরেশনের উত্তর ও দক্ষিণ ভাগে সীমানা সংক্রান্ত জটিলতা নিরসন করে গেজেটের কপিও নির্বাচন কমিশনে পাঠানো হয়।

প্রসঙ্গত, সর্বশেষ ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয় ২০০২ সালে। ২০০৭ সালে মেয়াদ শেষ হলেও তত্কালীন সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকার নির্বাচনের উদ্যোগ নেয়নি। এরপর আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে ঢাকা সিটি কর্পোরেশনকে দুই ভাগে ভাগ করে নির্বাচন দেয়ার কথা বললেও ‘সীমানা জটিলতা’র কারণে তা আটকে যায়। সমপ্রতি সীমানা সংক্রান্ত জটিলতা দূর হলে নির্বাচন অনুষ্ঠানের নির্দেশ দেন প্রধানমন্ত্রী। এরই ধারাবাহিকতায় নির্বাচন সংক্রান্ত ফাইলে স্বাক্ষর করেছেন তিনি।

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৭ ফেব্রুয়ারী, ২০২০ ইং
ফজর৫:০৭
যোহর১২:১২
আসর৪:২৩
মাগরিব৬:০৪
এশা৭:১৬
সূর্যোদয় - ৬:২২সূর্যাস্ত - ০৫:৫৯
পড়ুন