শহিদুল আলমের মুক্তি দাবি রুশনারা আলি ও রুপা হকের
ইত্তেফাক রিপোর্ট১৬ আগষ্ট, ২০১৮ ইং
আলোকচিত্রী ও দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা শহিদুল আলমকে মুক্তি দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ এমপি রুশনারা আলি ও রুপা হক। ব্রিটেনের বেথনাল গ্রিন অ্যান্ড বো আসন থেকে নির্বাচিত এমপি রুশনারা আলি এক বিবৃতিতে এই আহ্বান জানান।

তিনি শহিদুল আলমের মত প্রকাশের ও ন্যায়সঙ্গত আচরণের অধিকারের প্রতি সম্মান দেখানোর আহ্বান জানিয়ে বলেছেন, আমার সংসদীয় আসন থেকে বহু মানুষের আবেদন পেয়েছি। তারা শহিদুল আলমের বন্ধু। শহিদুল আলমকে গ্রেফতার করার পর থেকে তারা সহযোগিতা চাইছেন এবং অবিলম্বে তার মুক্তি দাবি করেছেন।

অন্যদিকে আলিং সেন্ট্রাল অ্যান্ড একটনের এমপি রুপা হক এ বিষয়ে বাংলাদেশি হাই কমিশনার ও ব্রিটিশ পররাষ্ট্র মন্ত্রণালয়ে একটি চিঠি লিখেছেন। চিঠিতে তিনি শহিদুল আলমের বিরুদ্ধে মামলা প্রত্যাহার করতে বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। রুপা হক লিখেছেন, অনুগ্রহ করে আপনাদের ক্ষমতা প্রয়োগ করে তার (শহিদুল) বিরুদ্ধে আনা মামলা প্রত্যাহারে বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানান। তাকে যে অবস্থায় আদালতে উপস্থাপন করা হয়েছে তা নিয়ে তার পরিবার, বন্ধ-বান্ধব, বাংলাদেশে ও বিদেশে তার অনুসারীরা এবং আমি সবচেয়ে বেশি উদ্বিগ্ন।

এদিকে অপরাধে জড়িত না থাকা ব্যক্তিদের গ্রেফতার না করতে এবং শুধু কথা বলার অপরাধে আটক ব্যক্তিদের মুক্তি দিতে আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস ওয়াচ (এইচআরডব্লিউ)। এক বিবৃতিতে সংগঠনটির এশীয় অঞ্চলের পরিচালক ব্র্যাড অ্যাডামস বাংলাদেশ সরকারের কাছে এই দাবি জানান।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৬ আগষ্ট, ২০১৮ ইং
ফজর৪:১৪
যোহর১২:০৩
আসর৪:৩৮
মাগরিব৬:৩৫
এশা৭:৫১
সূর্যোদয় - ৫:৩৪সূর্যাস্ত - ০৬:৩০
পড়ুন