শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল
অচেনা চট্টগ্রাম আবাহনী, ঝুলছে মোহামেডান
আজহার মাহমুদ, চট্টগ্রাম অফিস২৩ ফেব্রুয়ারী, ২০১৭ ইং
অচেনা চট্টগ্রাম আবাহনী, ঝুলছে মোহামেডান
আগের ম্যাচেই আফগানিস্তানের ক্লাব শাহীন আসমায়ীকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছিলো চট্টগ্রাম আবাহনী। কিন্তু ঢাকার দল মোহামেডানের বিপক্ষে ঘরের দল  চট্টগ্রাম আবাহনীকে যেন চেনাই যাচ্ছিল না। অথচ আগের ম্যাচে নেপালের মানাংয়ে বিধ্বস্ত মোহামেডান কালকের ম্যাচে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে শুরু থেকেই ভিন্ন রুপ। ঢাকা থেকে আসা সাদাকালো দলটি প্রত্যাশার চেয়ে ভালো খেলছিল। অনেক বেশি শক্তিশালী দল চট্টগ্রাম আবাহনীর সঙ্গে পাল্লা দিয়ে লড়াই করতে শুরু করে। আবাহনীও থেমে থাকেনি। আক্রমণ-পাল্টা আক্রমণে চলতে থাকে। এমন লড়াইয়ে শেষ পর্যন্ত চট্টগ্রাম আবাহনী হারাতে পারেনি মোহামেডানকে। গোলশূণ্য ড্র হয়েছে। চট্টগ্রাম আবাহনী ২ ম্যাচে ৪ পয়েন্ট।

দুই ম্যাচে ১ পয়েন্ট পেয়ে ঝুলে থাকল মোহামেডান। চট্টগ্রাম আবাহনী জিতলে সেমিফাইনাল নিশ্চিত হয়ে যেত। কিন্তু কালকের ড্রয়ে এখনও সেমিতে যাওয়ার সম্ভাবনা উজ্জ্বল থাকল। 

চট্টগ্রামের বিপক্ষে ম্যাচের তিন মিনিটের মাথায় ঝটলা থেকে গোলমুখে দুর্দান্ত এক শট নিয়ে বসেন মোহামেডান অধিনায়ক সবুজ। তবে আবাহনী গোলরক্ষক রানা চমত্কারভাবে সেটিকে প্রতিহত করে দলকে বাঁচিয়ে দেন। ১১ ও ২০ মিনিটে মোহামেডান আরো দুটি সুযোগ পেলেও শেষ পর্যন্ত কাজে লাগাতে পারেনি। তবে ২৫ মিনিটে প্রথম যুঁত্সই আক্রমণে যায় আবাহনী। দলের ফরোয়ার্ড ওয়ালসন মোহামেডানের রক্ষণভাগে বেশ কয়েকজন খেলোয়াড়কে পরাস্থ করে গোলমুখে পৌঁছে গেলেও শেষ পর্যন্ত দুর্বল শট নেয়ায় কোনো ফল আসেনি। তবে পরের মিনিটেই আবারো কর্ণার থেকে সুযোগ পায় স্বাগতিকরা। সেটিও ঠেকিয়ে দেন মোহামেডান গোলরক্ষক মামুন। ২৮ মিনিটে আবারো আক্রমণে মোহামেডান। অধিনায়ক সবুজের লবে চমত্কারভাবে হেড নেন ফরোয়ার্ড দাওডা। সেটিও ঠেকিয়ে দেন রানা। ৩১ মিনিটে মিডফিল্ডার মুস্তাফার বাড়ানো বলে গোলমুখে আরো একটি চমত্কার শট নেন দাওডা। আবারো দলকে বাঁচান রানা। ৩৫ মিনিটে আবাহনী ফরোয়ার্ড ওয়ালসনের নেয়া ফ্রি-কিক ঠেকিয়ে দেন মোহামেডান গোলরক্ষক মামুন। ৪২ মিনিটে দুই দফায় কর্ণার থেকে করা আক্রমণ সেভ করে মোহামেডানকে বাঁচান মামুন। দ্বিতীয়ার্ধের শুরু থেকে স্বাগতিকদের খেলার ধরণ কিছুটা পাল্টাতে থাকে। আগের ম্যাচের মতোই আক্রমণাত্বক ভঙ্গিতে খেলতে শুরু করে টিটুর শিষ্যরা।  দ্বিতীয়ার্ধের ৬৩ মিনিটে আবাহনী মিডফিল্ডার জাহিদের ব্যাকপাস থেকে গোলমুখে দুর্দান্ত শট নেন আবাহনী অধিনায়ক মামুনুল। তবে দুর্ভাগ্যজনভাবে সেটিও গোলবারে লেগে ফিরে আসলে গোলশূণ্যই থেকে যায় স্কোর।

আমির উদ্দিনের হ্যাটট্রিকে শাহীন আসমায়ী ক্লাবের জয়

আগের ম্যাচের আবাহনীতে বিধ্বস্ত আফগানিস্তানের শাহীন আসমায়ী গতকাল দ্বিতীয় ম্যাচে এসে নিজেদেরকে খুঁজে পেলেন। এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম খেলায় দলনায়ক আমির উদ্দিনের হ্যাটট্রিকে শাহীন আসমায়ী ক্লাব ৩-১ গোলে বিধ্বস্ত করে নেপালের মার্সিয়াংদি ক্লাবকে।  শাহীন আসমায়ী আগের ম্যাচে হারল। আর গতকাল সেই দলটি জ্বলে উঠল দারুণভাবে। টুর্নামেন্টের প্রথম হ্যাটট্রিক করলেন কুশলী এই ফরোয়ার্ড। নিজেকে চেনালেন। প্রথম ম্যাচে নিজেদের মানিয়ে নিতে পারেনি আফগানিস্তানের ক্লাবটি। কিন্তু দ্বিতীয় ম্যাচে একটা জয় উপার দিয়েছেন। এখন সেমিফাইনালের সম্ভাবনা জাগিয়ে তুলল আফগান ক্লাবটি।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৩ ফেব্রুয়ারী, ২০২০ ইং
ফজর৫:১০
যোহর১২:১৩
আসর৪:২১
মাগরিব৬:০১
এশা৭:১৪
সূর্যোদয় - ৬:২৬সূর্যাস্ত - ০৫:৫৬
পড়ুন