মধ্যাঞ্চলের প্রথম জয়
জোড়া সেঞ্চুরিতে ড্র করল উত্তরাঞ্চল
স্পোর্টস রিপোর্টার২৩ ফেব্রুয়ারী, ২০১৭ ইং
জোড়া সেঞ্চুরিতে ড্র করল উত্তরাঞ্চল
বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) প্রথম জয়ের দেখা পেয়েছে ওয়ালটন মধ্যাঞ্চল। গতকাল ফতুল্লাহর খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে লিগের চতুর্থ রাউন্ডের ম্যাচে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলকে ২২৭ রানের বড় ব্যবধানে হারিয়েছে গত আসরের চ্যাম্পিয়ন মধ্যাঞ্চল।

বিকেএসপিতে প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল ও বিসিবি উত্তরাঞ্চলের ম্যাচটি ড্র হয়েছে। বলা ভালো, অসামান্য ব্যাটিং দৃঢ়তা দেখিয়ে ড্র আদায় করে নিয়েছে উত্তরাঞ্চল। তৃতীয় দিন শেষেও ১০৫ রানে পিছিয়ে থাকা উত্তরাঞ্চলের শেষ আট উইকেট দ্রুত তুলে নিলেই জয় পেতে পারত দক্ষিণাঞ্চল। যা করতে সমর্থ হয়নি আব্দুর রাজ্জাকের দল। উল্টোদিকে গতকাল দিনভর ব্যাটিং করার কঠিন কর্মই সফলভাবে করেছে দলটি। নাঈম ইসলাম ও ফরহাদ হোসেনের জোড়া সেঞ্চুরিতে উত্তরাঞ্চল আট উইকেটে ৪০৩ রান তোলার পর দুদল ম্যাচ ড্র মেনে নেয়।

বিসিএলের চার রাউন্ড শেষে ১২ পয়েন্ট করে সংগ্রহ করেছে উত্তরাঞ্চল ও দক্ষিণাঞ্চল।  মধ্যাঞ্চল ও পূর্বাঞ্চলের ঝুলিতেও আছে নয় পয়েন্ট করে।

ফতুল্লাহয় গতকাল ১৬ রান যোগ করতেই দুই উইকেট হারায় মধ্যাঞ্চল। সাত উইকেটে ২৮২ রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে দলটি। তাইবুর রহমান ৫৭, নুরুল হাসান ৪৫ রান করেন। পূর্বাঞ্চলের মুমিনুল হক, এবাদত হোসেন, অলক কাপালি দুটি করে উইকেট পান।

জয়ের জন্য ৪০০ রানের টার্গেটে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে পূর্বাঞ্চল। মধ্যাঞ্চলের বোলারদের তোপে ১৭২ রানে অলআউট হয়ে যায় পূর্বাঞ্চল। অধিনায়ক অলক কাপালি সর্বোচ্চ ৭১ রান করেন। আবুল হাসান ২৩, ইমতিয়াজ হোসেন ১৯, মুমিনুল হক ১৯, লিটন দাস ১০, আফিফ হোসেন ১০ রান করেন। মধ্যাঞ্চলের শুভাগত ৪৬ রানে চার উইকেট নেন। শরীফ, কামরুল ইসলাম রাব্বি ও তাইবুর রহমান দুটি করে উইকেট নেন। অলরাউন্ড নৈপুণ্যে মধ্যাঞ্চলের শরীফ ম্যাচ সেরা হন।

বিকেএসপিতে দক্ষিণাঞ্চলের জয়ের পথে দেয়াল হয়ে দাঁড়ায় ফরহাদ হোসেন ও নাঈমের জুটি। তারা ৪২.২ ওভার ব্যাট করে ১৩৬ রান যোগ করেন। প্রথম শ্রেণির ক্রিকেট ক্যারিয়ারে ১৫তম সেঞ্চুরি করেন ফরহাদ। দলীয় ২৪৩ রানে রুবেলের শিকার হওয়া ফরহাদ ২৪৬ বলে ১১৯ রান (৯ চার, ৩ ছয়) করেন। ফরহাদ ফিরলেও নাঈম হাল ছাড়েননি। একপ্রান্ত আগলে তিনি তুলে নেন ক্যারিয়ারের ২০তম সেঞ্চুরি। যা চলতি বিসিএলে তার তৃতীয় সেঞ্চুরি। ২৪৩ বলে অপরাজিত ১২৯ রান (১১ চার, ১ ছয়) নাঈম।

এছাড়া ধীমান ঘোষ ৪১, সোহরাওয়ার্দী শুভ ২৬ রান করেন। দক্ষিণাঞ্চলের অফ স্পিনার নাহিদুল ইসলাম টানা দুই ইনিংসেই পাঁচ উইকেট নিলেন। ১৩০ রানে পাঁচ উইকেট পান তিনি। রুবেল, মোসাদ্দেক ও রাজ্জাক একটি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল-বিসিবি উত্তরাঞ্চল

দক্ষিণাঞ্চল: ৫০১

উত্তরাঞ্চল: ২৪২ ও (ফলো অন) ৪০৩/৮, ১৩৭ ওভার (ফরহাদ হোসেন ১১৯, নাঈম ১২৯*, ধীমান ৪১, সোহরাওয়ার্দী ২৬; নাহিদুল ৫/১৩০, রুবেল ১/২৪, মোসাদ্দেক ১/৪২, রাজ্জাক ১/১৩৭)

ফল: ম্যাচ ড্র

ম্যাচ সেরা: তুষার ইমরান (প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল)

ওয়ালটন মধ্যাঞ্চল-ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল

মধ্যাঞ্চল: ৩২৮ ও ২৮২/৭ ডি., ৬৯.৩ ওভার (মার্শাল আইয়ুব ৭৩, মজিদ ৩৬, মেহরাব জুনিয়র ৩৮, শুভাগত ১৯, তাইবুর ৫৭, নুরুল হাসান ৪৫; মুমিনুল ২/৩৯, এবাদত ২/৪৭, অলক ২/৫২)

পূর্বাঞ্চল: ২১১ ও ১৭২, ৫৬.২ ওভার (অলক কাপালি ৭১, আবুল হাসান ২৩, মুমিনুল ১৯, ইমতিয়াজ ১৯, লিটন দাস ১০, আফিফ ১০; শুভাগত ৪/৪৬, শরীফ ২/১৯, তাইবুর ২/২৪, রাব্বি ২/৪০)

ফল: ওয়ালটন মধ্যাঞ্চল ২২৭ রানে জয়ী

ম্যাচ সেরা: মোহাম্মদ শরীফ (ওয়ালটন মধ্যাঞ্চল)

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৩ ফেব্রুয়ারী, ২০২০ ইং
ফজর৫:১০
যোহর১২:১৩
আসর৪:২১
মাগরিব৬:০১
এশা৭:১৪
সূর্যোদয় - ৬:২৬সূর্যাস্ত - ০৫:৫৬
পড়ুন