হেরেও শীর্ষে গাজী গ্রুপ
স্পোর্টস রিপোর্টার২২ মে, ২০১৭ ইং
হেরেও শীর্ষে গাজী গ্রুপ
হঠাত্ করে যেন খেই হারিয়ে ফেলেছে গাজী গ্রুপ ক্রিকেটার্স।

পয়েন্ট টেবিলে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকেই লিগ পর্ব শেষ করলো। কিন্তু পরপর দুটি ম্যাচ হেরে একটু ছন্দপতন হয়েছে অপরাজেয় হয়ে ওঠা গাজী গ্রুপের। প্রথম ৯ ম্যাচ টানা জিতেছিল এই দলটি। আর গতকালকে টানা দ্বিতীয় পরাজয়ের মুখ দেখল তারা। 

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ৭ উইকেটে হেরেছে তারা প্রাইম ব্যাংকের কাছে। এই জয়ের ফলে ১৬ পয়েন্ট নিয়ে প্রাইম ব্যাংক আছে পয়েন্ট টেবিলের চার নম্বরে। এ ছাড়া আবাহনী ও প্রাইম দোলেশ্বরের পয়েন্টও ১৬ করে।

গতকাল টস হেরে ব্যাট করতে নেমে শেষ বলে ২১৪ রানে অলআউট হয়ে যায় গাজী। জবাবে ৪৬ ওভার ৫ বলে ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় প্রাইম ব্যাংক।

২১৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওপেনার-অধিনায়ক মেহেদী মারুফ ৩৭ বলে ১৬ রানের ধীরগতির ইনিংস খেলে ফেরেন। এরপর অভিমন্যু ঈশ্বরনকে নিয়ে দলকে এগিয়ে নেন জাকির হাসান। ৭৯ বলে ৫টি চার ও তিনটি ছক্কায় ৬৬ রানের ইনিংস খেলে প্রবল গরমে অবসর নিয়ে ফিরতে বাধ্য হন এর আগে ৫০ ওভার কিপিং করা জাকির।

দলীয় ১৩০ রানে জাকির মাঠ ছাড়ার পর বেশিক্ষণ টেকেননি ঈশ্বরন। ৬৬ বলে তিনটি চারে ফিরেন ৫২ রান করে। আল আমিন জুনিয়র ও তাইবুর রহমান এরপর দলের জয় প্রায় নিশ্চিত করে ফেলেন। দুই জনে গড়েন ৬৪ রানের চমত্কার এক জুটি।

৩৩ রান করে তাইবুরের বিদায়ের পর তরুণ সালমান হোসেনকে নিয়ে বাকিটা শেষ করেন আল আমিন। ৪৬ বলে চারটি চারে ৪১ রানে অপরাজিত থাকেন তিনি।

এর আগে ৩ রানের মধ্যে দুই উদ্বোধনী ব্যাটসম্যানকে হারিয়ে শুরুতেই বিপদে পড়ে গাজী। মুমিনুল হকের সঙ্গে ১৪৯ রানের জুটিতে শুরুর ধাক্কা সামাল দিয়ে দলকে বড় সংগ্রহের পথে নিয়ে যান জহুরুল ইসলাম।

৩৩তম ওভারে গাজীর স্কোর ছিল ২ উইকেটে ১৫২। জোড়া আঘাতে মুমিনুল ও পারভেস রসুলকে বিদায় করে খেলার চিত্রটা পাল্টে দেন নাজমুল ইসলাম।

১০৬ বলে তিনটি চার ও একটি ছক্কায় ৭৯ রান করে ফিরেন মুমিনুল। রানের খাতাই খুলতে পারেননি ভারতীয় অলরাউন্ডার রসুল। সেই ওভারটি শেষ হতেই প্রবল গরমে অবসর নেন জহুরুলও। ৮৪ বলে ৬৬ রান করা এই ব্যাটসম্যান আর মাঠে নামতে পারেননি।

দুই থিতু ব্যাটসম্যানের সঙ্গে রসুলকে হারানো গাজীকে দুইশ রানের কাছে নিয়ে যান নাদিফ চৌধুরী ও সোহরাওয়ার্দী শুভ। এক সময়ে দলের স্কোর ছিল ৪ উইকেটে ১৯৮ রান, সেখান থেকে ইনিংস গুটিয়ে যায় মাত্র ২১৪ রানে।

সংক্ষিপ্ত স্কোর

গাজী গ্রুপ ক্রিকেটার্স: ৫০ ওভারে ২১৪/৯ (মুমিনুল ৭৯, জহুরুল ৬৬ অবসর, নাদিফ ২৬; আল আমিন ২/২০, নাজমুল ৩/৪৫)

প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব: ৪৬.৫ ওভারে ২১৮/৩ (জাকির ৬৬ অবসর, ঈশ্বরণ ৫২, আল আমিন জুনিয়র ৪১*, তাইবুর ৩৩)

ফল: প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ৭ উইকেটে জয়ী

ম্যান অব দ্য ম্যাচ: জাকির হাসান

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২২ মে, ২০২০ ইং
ফজর৩:৪৮
যোহর১১:৫৫
আসর৪:৩৪
মাগরিব৬:৪০
এশা৮:০১
সূর্যোদয় - ৫:১২সূর্যাস্ত - ০৬:৩৫
পড়ুন