আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
মাশরাফিদের অপেক্ষায় বার্মিংহ্যামে পাকিস্তান
আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে ইংল্যান্ডের বার্মিংহ্যামে পাকিস্তান খেলবে গ্রুপ পর্বের প্রথম দু’টি ম্যাচ। কন্ডিশনের সাথে মানিয়ে নিতে একটু আগেভাগেই দলটা চলে গেছে সেখানে। আর গিয়েই কঠোর অনুশীলনে নেমে পড়েছে দলটি।

আগামী চার জুন এজবাস্টনে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের মুখোমুখি হবে সরফরাজ আহমেদের পাকিস্তান ক্রিকেট দল। ২০১৫ সালের বিশ্বকাপে অ্যাডিলেডে মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। ম্যাচটায় ভারত ৭৬ রানে জিতেছিল। এরপর আর এই দু’দল সম্পর্কের টানাপোড়েনের জের ধরে মুখোমুখি হয়নি। একই ভেন্যুতে সাত জুন পাকিস্তানের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। যদিও বি গ্রুপে নিজেদের শেষ ম্যাচ খেলতে পাকিস্তানকে যেতে হবে কার্ডিফে। ১২ জুন সেখানে পাকিস্তানের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। তবে মূল লড়াই শুরুর আগে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে পাকিস্তান।

এর মধ্যে প্রথম ম্যাচে পাকিস্তানের প্রতিপক্ষ বাংলাদেশ। মাশরাফি বিন মুর্তজার বাংলাদেশ দল এখন ত্রিদেশীয় সিরিজ খেলতে ব্যস্ত আয়ারল্যান্ডে। আগামী বুধবার নিজেদের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের মোকাবেলা করবে দলটি। আর সেটা শেষ করেই সরাসরি দলটি চলে যাবে বার্মিংহ্যামে। শনিবার থেকে বার্মিংহ্যামে পুরোদমে শুরু হয়েছে পাকিস্তান দলের প্রস্তুতি। আর সেখানে ফিটনেসকেই বেশি জোর দিচ্ছেন টিম ম্যানেজমেন্ট। বাকি দলগুলোর অনেক খেলোয়াড় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ব্যস্ত ছিল। ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলার বদৌলতে ফিটনেস নিয়ে অনেক কাজ করে ফেলেছেন ক্রিকেটাররা। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ও বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) সম্পর্কের অধঃপতনে দীর্ঘকাল আইপিএল একরকম ‘নিষিদ্ধ’ই হয়ে আছে পাকিস্তানি ক্রিকেটারদের জন্য। আর শনিবার বৃষ্টির সুবাদে বার্মিংহ্যামে ইনডোর অনুশীলনেই সন্তুষ্ট থাকতে হয় পাকিস্তানকে। টানা তিনঘণ্টা ইনডোরে সময় কাটায় তারা। দলের সাথে থাকা পিসিবির এক কর্মকর্তা বলেন, ‘খেলোয়াড়রা টানা তিনঘণ্টা কঠোর পরিশ্রম করেছে। নেটে সবাই বিস্তর সময় কাটিয়েছেন, নিজেদের স্কিল বাড়িয়ে নেওয়ায় মনোযোগ দিয়েছেন। আর বোলাররা ইংলিশ কন্ডিশনে নিজেদের মানিয়ে নিতে কাজ করেছেন কোচের সাথে। সবমিলিয়ে মানসিকভাবে দলটা অনেক ফুরফুরেই আছে।’

সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টেস্ট সিরিজে দারুণ পারফর্ম করেন পেসার মোহাম্মদ আব্বাস। তিন টেস্টে ১৫ উইকেট নেওয়ার সুবাদে পিসিবি তাকে বার্মিংহ্যামে চলমান ক্যাম্পে ডেকে পাঠিয়েছে। চ্যাম্পিয়ন্স ট্রফির স্কোয়াডে না থাকলেও, ক্যাম্পের অভিজ্ঞতাটা তার কাজে লাগবে বলে মনে করছে পাকিস্তানের টিম ম্যানেজমেন্ট।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২২ মে, ২০২০ ইং
ফজর৩:৪৮
যোহর১১:৫৫
আসর৪:৩৪
মাগরিব৬:৪০
এশা৮:০১
সূর্যোদয় - ৫:১২সূর্যাস্ত - ০৬:৩৫
পড়ুন