কাবুলে তুর্কী দূতাবাসের বাইরে আত্মঘাতী হামলা, নিহত ২
২৭ ফেব্রুয়ারী, ২০১৫ ইং
g আল জাজিরা

আফগানিস্তানের রাজধানী কাবুলে তুর্কী দূতাবাসের বাইরে ও ইরানি দূতাবাসের কাছে এক আত্মঘাতী গাড়িবোমা হামলায় কমপক্ষে ২ জন নিহত হয়েছে। বৃহস্পতিবার সকালে ব্যস্ত সময়ে দূতাবাসটির বাইরে রাখা একটি গাড়ি লক্ষ্য করে ওই হামলা চালানো হয় বলে স্থানীয় পুলিশ জানায়।

পুলিশের একজন মুখপাত্র জানান, বৃহস্পতিবার সকালে হামলাকারী বিস্ফোরক বোঝাই একটি গাড়ি চালিয়ে ঘটনাস্থলে আসেন এবং তুর্কী দূতাবাসের বাইরে দাঁড়িয়ে থাকা গাড়ির কাছে এসে বিস্ফোরণ ঘটায়। হামলায় এক তুর্কী নাগরিক এবং এক আফগান পথচারী নিহত হয়েছেন বলে জানিয়েছেন স্থানীয় এক পুলিশ কর্মকর্তা।

আফগানিস্তানের উপ-স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ আয়ুব সালানগি সংবাদ সংস্থা এপিকে বলেন, হামলায় দূতাবাসের গাড়িটি বিধ্বস্ত হয়েছে। এছাড়া হতাহতদের সংখ্যা আরো বাড়তে পারে বলেও আশঙ্কা করেছেন তিনি। হামলা সম্পর্কে তিনি সাংবাদিকদের জানান, তুর্কী দূতাবাস লক্ষ্য করেই ওই হামলা চালানো হয়।

এদিকে এই আত্মঘাতী হামলার দায়-দায়িত্ব স্বীকার করেছে তালেবান গোষ্ঠী। ঘটনার পরপরই এক বিবৃতিতে তারা জানায়, বিদেশি সৈন্যদের গাড়ি লক্ষ্য করে চালানো এ হামলায় বহু মানুষ আহত হয়েছে।

কাবুলে তুর্কী এবং ইরান দূতাবাস দুটি পাশাপাশি অবস্থিত। ফলে তুর্কী দূতাবাস লক্ষ্য করে হামলাটি চালানো হলেও ইরান মিশনের প্রবেশপথের কাছেই বোমাটি বিস্ফোরিত হয়। গত কয়েক মাসের মধ্যে দ্বিতীয়বারের মত কাবুলে বিদেশি দূতাবাসের গাড়ি লক্ষ্য করে আত্মঘাতী হামলার ঘটনা ঘটলো। গত নভেম্বরেও ব্রিটিশ দূতাবাসের গাড়িতে হামলা চালায় সন্ত্রাসীরা।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৭ ফেব্রুয়ারী, ২০২০ ইং
ফজর৫:০৭
যোহর১২:১২
আসর৪:২৩
মাগরিব৬:০৪
এশা৭:১৬
সূর্যোদয় - ৬:২২সূর্যাস্ত - ০৫:৫৯
পড়ুন