খেলাধুলা | The Daily Ittefaq

মাশরাফি নির্বাচনে, কী বলছে বিসিবি

মাশরাফি নির্বাচনে, কী বলছে বিসিবি
অনলাইন ডেস্ক১১ নভেম্বর, ২০১৮ ইং ২২:০৩ মিঃ
মাশরাফি নির্বাচনে, কী বলছে বিসিবি
ধানমন্ডিতে আওয়ামী লীগের কার্যালয় থেকে মনোনয়নপত্র কেনেন মাশরাফি। ছবি: সংগৃহীত
বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ নির্ধারনী টেস্ট ম্যাচ নিয়ে ব্যস্ত। কিন্তু এসব ছাপিয়ে এখন আলোচনার কেন্দ্রে মাশরাফি বিন মুর্তাজার রাজনীতিতে আসার খবর। ওয়ানডে অধিনায়কের আওয়ামী লীগের মনোনয়ন সংগ্রহ নিয়ে ক্রিকেট ভক্তদের মধ্যে দেখা গিয়েছে নানা ধরণের প্রতিক্রিয়া। চলছে আলোচনা আর সমালোচনা। 
 
রবিবার ধানমন্ডিতে আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে নড়াইল-২ আসনে প্রার্থিতার জন্য মনোনয়নপত্র কেনেন মাশরাফি। বাংলাদেশে এবারই প্রথম, কোনো খেলোয়াড় মাঠ থেকে সরাসরি নির্বাচনী মাঠে। এনিয়ে একটি বিশেষ প্রতিবেদন প্রকাশ করেছে বিবিসি বাংলা। 
 
বিশ্বকাপের আগমুহূর্তে মাশরাফি বা অন্য কোন ক্রিকেট খেলোয়াড়ের রাজনীতিতে সক্রিয় হয়ে ওঠার ক্ষেত্রে বিসিবির কি কোন বিধিনিষেধ রয়েছে কিনা এ বিষয়ে প্রতিবেদনে জানতে চাওয়া হয়েছে।
 
এ বিষয়ে বিসিবির মুখপাত্র জালাল ইউনুস বলেন, মাশরাফি তার ক্যারিয়ারের শেষ পর্যায়ে চলে এসেছেন। ২০১৯ সালের বিশ্বকাপের পর তিনি খেলা থেকে অবসর নেবেন। এটা কোন নিয়ম নাই যে, কোন ক্রিকেটার রাজনীতি করলে খেলতে পারবেন না।
 
বিসিবির মুখপাত্রের মতে, এটা যার যার সাংবিধানিক অধিকার। উনি যদি মনে করেন যে, রাজনীতির পাশাপাশি তিনি খেলাতেও পারফর্ম করতে পারবেন, তাহলে আমাদের কোন নিয়ম নাই যে, তাদেরকে কোন বাঁধা দিতে পারবো।
 
এদিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনতে সাকিব আল হাসানের নাম শুনা গেলেও পরে তিনি তার সিদ্ধান্ত বাতিল করেন।
 
ইত্তেফাক/জেডএইচ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৭ ফেব্রুয়ারী, ২০১৯ ইং
ফজর৫:১৪
যোহর১২:১৩
আসর৪:১৮
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৬:৩০সূর্যাস্ত - ০৫:৫৩