প্রবাস | The Daily Ittefaq

জেল হত্যা দিবসে নিউইয়র্কে আলোচনা সভা

জেল হত্যা দিবসে নিউইয়র্কে আলোচনা সভা
বিশেষ প্রতিনিধি, যুক্তরাষ্ট্র০৫ নভেম্বর, ২০১৮ ইং ১৪:০০ মিঃ
জেল হত্যা দিবসে নিউইয়র্কে আলোচনা সভা
নিউইয়র্কে জেল হত্যা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান বলেছেন, যদি জিয়া-এরশাদ ২১ বছর দেশ চালাতে পারে তাহলে বাংলাদেশ আওয়ামী লীগ ৬৩ বছর চালাবে। কারণ বঙ্গবন্ধুকে সপরিবারে নৃশংসভাবে হত্যার প্রতিশোধ নেবো আমরা ২০৪১ সালে। নেত্রী ১০০ বছরের একটি মেগা প্রকল্প নিয়েছেন। ২১ সালে আছি, ৪১ সালেও আমরা থাকবো ইনশাল্লাহ।
 
স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে অনুষ্ঠিত এ আলোচনা সভায় সভাপতির বক্তব্যে সিদ্দিকুর রহমান বলেন, বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার আদর্শ অনুসরণের মাধ্যমে বাংলাদেশকে সোনার বাংলায় পরিণত করা সম্ভব। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে বিস্ময়কর উন্নতি বাংলাদেশকে আজ নিম্নমধ্যম আয়ের দেশে রূপান্তরিত করেছে। আগামী ২০২১ এ মধ্যম আয়ের দেশ ও ২০৪১ এ উন্নত দেশে পরিণত করতে আওয়ামী লীগকে আবারও ক্ষমতায় আনতে হবে। এজন্য আসন্ন নির্বাচনে প্রবাসীদের নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা রাখতে হবে।
 
সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদের সঞ্চালনায় আরো বক্তব দেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ডা. মাসুদুল হাসান, সহ-সভাপতি মাহবুবুর রহমান ও শামসুদ্দিন আজাদ, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওয়ান ও আবদুল হাসিব মামুন, প্রচার সম্পাদক হাজী এনাম, মুক্তিযোদ্ধাবিষযক সম্পাদক মোজাহিদুল ইসলা, ত্রাণ ও পূনর্বাসন সম্পাদক জাহাঙ্গীর হোসেন, কৃষিবিষয়ক সম্পাদক আশরাফুজ্জামান, প্রবাসীকল্যাণ সম্পাদক সোলায়মান আলী, উপ দপ্তর সম্পাদক আবদুল মালেক, মহিলা বিষয়ক সম্পাদক শিরিন আক্তার দীবা, সবিতা দাস, কার্যকরী সদস্য মুজিবুল মাওলা, আলী হোসেন গজনবী, জহিরুল ইসলাম, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুর রহমান, তথ্য ও গবেষণা সম্পাদক এবং বাংলাদেশ ল’ সোসাইটির সভাপতি মোর্শেদা জামান, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সহ সভাপতি রফিকুল ইসলাম, আওয়ামী লীগ নেতা মোরশেদ আলম, কফিল চৌধুরী, এন আমিন, নুরুল আফসার সেন্টু, মো. জসিম উদ্দিন ভূইয়া, অধ্যাপক আনিসুর রহমান, হারুনুর রশিদ, যুক্তরাষ্ট্র মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক নার্গিস আক্তার বিউটি, নুরুন্নাহার গিনি, সেচ্ছাসেবক লীগের সহ আন্তর্জাতিক সম্পাদক শাখাওয়াত বিশ্বাস, মুক্তিযোদ্ধা নূরে আলম বাবু, যুক্তরাষ্ট্র কৃষক লীগের সভাপতি হাজী নিজাম উদ্দিন, সাধারণ সম্পাদক আলী আক্কাস, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নুরুজ্জামান সর্দার, যুক্তরাষ্ট্র শ্রমিক লীগের সভাপতি কাজী আজিজুল হক খোকন, সাধারণ সম্পাদক জুয়েল আহমেদ, যুক্তরাষ্ট্র যুবলীগের আহবায়ক তারিকুল হায়দার চৌধুরী, যুগ্ম আহবায়ক হুমায়ুন চৌধুরী, যুবলীগ নেতা সাইফুল্লাহ ভূইয়া, আকমল খান, ছাত্রলীগ নেতা জাহাঙ্গীর এইচ মিয়া প্রমুখ।
 
অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ, কৃষক লীগ ও ছাত্রলীগের নেতা-কর্মী-সমর্থকরা উপস্থিত ছিলেন।
 
নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ
দিনটি উপলক্ষে জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, এম মনসুর আলী ও এএইচএম কামারুজ্জামানকে স্মরণ করেন দলটির নেতা-কর্মীরা। স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসে তিতাহ পার্টি হলে এ সমাবেশ থেকে পঁচাত্তরের ৩ নভেম্বর জেল হত্যাকা্লে মদদদাতাদের চিহ্নিত ও দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার দাবি জানানো হয়।
 
আয়োজক সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মিনহাজ শরিফ রাসেলের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী। তিনি বলেন, জাতীয় চার নেতাকে হত্যার মধ্য দিয়ে একাত্তরের পরাজিত শক্তি চেয়েছিল বাংলাদেশ নামক ভূখ্ল বিশ্বের মানচিত্র থেকে মুছে ফেলতে। কিন্তু বঙ্গবন্ধুর রক্ত ধমনিতে বহমান বাঙালিরা ঘাতকদের সব ষড়যন্ত্র রুখে দিতে সক্ষম হন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে পুনরায় জেগে উঠায়।
 
সমাবেশে আরও বক্তব্য দেন আয়োজক সংগঠনের সহ সভাপতি মাসুদ হুসেন সিরাজি, আব্দুল কাদের মিয়া, আব্দুল মতিন পারভেজ, জেসমীন বোখারি ও নারগিস আহমেদ বিউটি, যুগ্ম সম্পাদক সুব্রত তালুকদার, মাহফুজ হায়দার, শিবলী সাদিক ও সুমন মাহমুদ, মুক্তিযোদ্ধা মিজানুর রহমান চৌধুরী, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের জ্যেষ্ঠ সহ সভাপতি দরুদ মিয়া রনেল, সহ সভাপতি আহমেদ মোস্তফা পারভেজ, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতা ওয়ালি হুসেন এবং ঢাকা মহানগর উত্তরের যুবলীগ নেতা সাখাওয়াত হোসেন চঞ্চল।
 
সমাবেশ থেকে আগামী জাতীয় নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীদের প্রবাস থেকে সমর্থন জানাতে গঠন করা হয় ‘নির্বাচনী প্রচার সেল’। এ সেলে কর্মকর্তা হিসেবে আছেন- আহ্বায়ক মাসুদ হুসেন সিরাজি, সদস্য সচিব মাহফুজুল হক হায়দার, প্রধান সমন্বয়কারি আব্দুল কাদের মিয়া, যুগ্ম আহ্বায়ক মিনহাজ শরীফ রাসেল ও নূরল আমিন বাবু, যুগ্ম সদস্য সচিব সুমন মাহমুদ এবং সমন্বয়কারি সুব্রত তালুকদার।
 
ইত্তেফাক/এএম

 

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১০ নভেম্বর, ২০১৯ ইং
ফজর৫:০৮
যোহর১১:৫১
আসর৩:৩৭
মাগরিব৫:১৬
এশা৬:৩৩
সূর্যোদয় - ৬:২৯সূর্যাস্ত - ০৫:১১