রাজধানী | The Daily Ittefaq

'অনন্যা শীর্ষ দশ' সম্মাননা শনিবার

'অনন্যা শীর্ষ দশ' সম্মাননা শনিবার
ইত্তেফাক রিপোর্ট১১ সেপ্টেম্বর, ২০১৫ ইং ২২:২৭ মিঃ
'অনন্যা শীর্ষ দশ' সম্মাননা শনিবার
ফাইল ছবি
 
ভিন্ন ভিন্ন পেশায় দশ জন প্রতিশ্রুতিশীল নারীকে শনিবার প্রদান করা হচ্ছে ‘অনন্যা শীর্ষ দশ-২০১৪’ সম্মাননা। প্রথমে বছরের আলোচিত নারীকে সম্মান দেয়ার লক্ষে পাক্ষিক অনন্যা প্রবর্তন করে বছরের সেরা নারী সম্মাননা। পরে শুধু একজন নয় দশটি ভিন্ন পেশার নারীকে মনোনীত করে এ সম্মাননাকে আরো বিস্তৃত করে করা হয় ‘অনন্যা শীর্ষ দশ’।
 
১৯৯৩ সাল থেকে এই পুরস্কার দেয়া হচ্ছে। প্রতিবছর দেশের ১০ জন নারীকে তাদের নিজ নিজ ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখান জন্যে এই পুরস্কারের জন্য মনোনীত করা হয়। গত বিশ বছরে ২০০ জন নারীকে এই সম্মাননা প্রদান করা হয়েছে।
 
এবছর প্রফেসর লায়লা নূর (ভাষাসৈনিক), অধ্যাপক ফারজানা ইসলাম (দেশের প্রথম নারীভিসি), অধ্যাপক খালেদা একরাম (বুয়েটের প্রথম নারীভিসি), মেহের আফরোজ চুমকি (রাজনীতি), ডা. তাহমিনা বানু (চিকিত্সা), রোকসানা সুলতানা (সমাজসেবা), ব্যারিস্টার তুরিন আফরোজ (আইন ও মানবাধিকার), নাজিয়া আন্দালিব প্রিমা (ভিজ্যুয়াল আর্ট), সালমা খাতুন (খেলাধুলা), নাইমা হক এবং তামান্না-ই-লুতফিকে (দেশের প্রথম নারী সামরিক পাইলট) এ সম্মাননা প্রদান করা হবে।
 
এছাড়া বিশেষ সম্মাননা প্রদান করা হবে অনন্যার সাবেক নির্বাহী সম্পাদক সাংবাদিক ও নারী অধিকারকর্মী দিল মনোয়ারা মনুকে।
 
শনিবার সকাল ১১টায় কৃষিবিদ ইনস্টিটিউশন অডিটোরিয়ামে অনুষ্ঠানের মাধ্যমে এবছর পুরস্কারপ্রাপ্ত দশজনের হাতে পুরস্কার তুলে দেয়া হবে। সেই সঙ্গে ইতিপূর্বে অনন্যা শীর্ষদশ সম্মাননাপ্রাপ্ত নারীদের উপস্থিতিতে কেক কেটে অনন্যার ২৭ বছরপূর্তি উদযাপন করা হবে।
এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৬ নভেম্বর, ২০১৯ ইং
ফজর৫:১২
যোহর১১:৫৪
আসর৩:৩৯
মাগরিব৫:১৭
এশা৬:৩৫
সূর্যোদয় - ৬:৩৩সূর্যাস্ত - ০৫:১২