রাজধানী | The Daily Ittefaq

অফিসার্স গানারি স্টাফ কোর্স (এয়ার ডিফেন্স)-৯ এর গ্রাজুয়েটদের মধ্যে সনদপত্র বিতরণ

অফিসার্স গানারি স্টাফ কোর্স (এয়ার ডিফেন্স)-৯ এর গ্রাজুয়েটদের মধ্যে সনদপত্র বিতরণ
অনলাইন ডেস্ক০৮ নভেম্বর, ২০১৮ ইং ১৭:০৫ মিঃ
অফিসার্স গানারি স্টাফ কোর্স (এয়ার ডিফেন্স)-৯ এর গ্রাজুয়েটদের মধ্যে সনদপত্র বিতরণ
গ্রাজুয়েট অফিসারদের মধ্যে ‘জি+ সার্টিফিকেট’ প্রদান করেন জেনারেল আজিজ আহমেদ। ছবি: বাসস
অফিসার্স গানারি স্টাফ কোর্স (এয়ার ডিফেন্স)-৯-এর গ্রাজুয়েশন সিরিমনি অনুষ্ঠান আজ বৃহস্পতিবার চট্টগ্রামস্থ আর্টিলারি সেন্টার ও স্কুলে অনুষ্ঠিত হয়েছে। সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গ্রাজুয়েট অফিসারদের মধ্যে ‘জি+ সার্টিফিকেট’ প্রদান করেন।
 
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানিয়েছে। অনুষ্ঠানে এই কোর্সের প্রশিক্ষণার্থীদের মধ্য থেকে শ্রেষ্ঠ প্রশিক্ষণার্থী পুরস্কার, শ্রেষ্ঠ রিসার্চ পেপার পুরস্কার এবং শ্রেষ্ঠ টেকনিক্যাল প্রজেক্ট পুরস্কার প্রদান করা হয়।
 
পুরস্কার প্রদান শেষে সেনাবাহিনী প্রধান বক্তব্যে কোর্সের সঙ্গে সংশ্লিষ্ট সকলের অবদানের জন্য ধন্যবাদ জানিয়েছেন। এ সময় তিনি সফলতার সঙ্গে কোর্স সম্পন্ন করার জন্য প্রশিক্ষণার্থীদের অভিনন্দন জানান।
 
উল্লেখ্য, গত ৪ ফেব্রুয়ারি থেকে ৮ নভেম্বর ২০১৮ পর্যন্ত হালিশহর, চট্টগ্রামে অবস্থিত আর্টিলারি সেন্টার ও স্কুলে অফিসার্স গানারি স্টাফ কোর্স (এয়ার ডিফেন্স)-৯ পরিচালিত হয়।
 
এই কোর্সে ৫ জন বিদেশি অফিসারসহ সর্বমোট ১৭ জন প্রশিক্ষণার্থী অফিসার অংশগ্রহণ করেন।
 
বিদেশি অফিসারদের মধ্যে ১ জন শ্রীলংকান, ১ জন নেপালী, ২ জন নাইজেরিয়ান এবং ১ জন মালয়েশিয়ান প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেছেন।
 
অফিসার্স গানারী স্টাফ কোর্স বাংলাদেশ সেনাবাহিনীর আর্টিলারি অফিসারগণের সর্বোচ্চ পেশাগত কোর্স। এই কোর্সের মাধ্যমে রেজিমেন্ট অব আর্টিলারির অন্তর্ভূক্ত সকল আধুনিক যুদ্ধ সরঞ্জামাদি কার্যকরভাবে যুদ্ধে ব্যবহারের জন্য অফিসারগণকে প্রশিক্ষিত করে তোলা হয়।
 
উল্লেখ্য এই কোর্স শেষে অফিসারগণকে বিইউপি কর্তৃক মাস্টার অব সায়েন্স (এ্যাপ্লায়েড গানারি) এমএসসি (এজি) ডিগ্রি প্রদান করা হয়।
 
অনুষ্ঠানে জেনারেল অফিসার কমান্ডিং, আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড, কোয়ার্টার মাস্টার জেনারেল, এরিয়া কমান্ডার, চট্টগ্রাম এরিয়া এবং উচ্চপদস্থ সেনা, নৌ ও বিমান বাহিনীর কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
 
ইত্তেফাক/এমআই
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
৮ জুলাই, ২০২০ ইং
ফজর৩:৫০
যোহর১২:০৪
আসর৪:৪৩
মাগরিব৬:৫২
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১৭সূর্যাস্ত - ০৬:৪৭