রাজধানী | The Daily Ittefaq

রায়ট গিয়ার ছাড়া ডিউটিতে না যাওয়ার পরামর্শ ডিএমপি কমিশনারের

রায়ট গিয়ার ছাড়া ডিউটিতে না যাওয়ার পরামর্শ ডিএমপি কমিশনারের
ইত্তেফাক রিপোর্ট০৮ নভেম্বর, ২০১৮ ইং ১৮:৩৬ মিঃ
রায়ট গিয়ার ছাড়া ডিউটিতে না যাওয়ার পরামর্শ ডিএমপি কমিশনারের
ডিএমপি কমিশনার (ফাইল ছবি)
রায়ট গিয়ার (হেলমেট, বুলেট প্রুফ জ্যাকেট, লেগগার্ড) ছাড়া কোনও অবস্থায়ই ডিউটিতে না যাওয়ার নির্দেশ দিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। নিজেদের নিরাপত্তার স্বার্থে এ নির্দেশনা দেওয়া হয়েছে। একইসঙ্গে ডিউটি চলাকালে মোবাইল ফোন ব্যবহার না করার নির্দেশ দিয়েছেন তিনি। 
 
বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ঢাকা মহানগর পুলিশ সদর (ডিএমপি) দপ্তরে আহত পুলিশ সদস্যদের মধ্যে চিকিৎসার জন্য আর্থিক অনুদান প্রদানের সময় এই নির্দেশনা দেন ডিএমপি কমিশনার।
 
এসময় ডিএমপি’র ট্রাফিক কল্যাণ তহবিল ব্যবস্থাপনা পরিষদের ১১ তম সভায় ৬১ জন আহত পুলিশ সদস্যকে ২০ লাখ ৭০ হাজার টাকা এবং প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিল থেকে নিহত দুইজনকে ৫ লাখ টাকা করে ও গুরুতর আহত ২ জনকে ১ লাখ টাকা করে থোক অনুদান দেওয়া হয়। মোট ৬৫ জন পুলিশ সদস্যকে ৩২ লাখ ৭০ হাজার টাকা অনুদান প্রদান করেন ডিএমপি কমিশনার।  
 
ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, আমরা ডিএমপি কল্যাণকে এক অনন্য উচ্চতায় নিয়ে এসেছি। আগের তুলনায় আর্থিক অনুদানের পরিমাণ অনেক বেড়েছে। কর্তব্যরত অবস্থায় আহত পুলিশ সদস্যদের চিকিৎসার ভার আমাদের। কর্তব্যকালে কেউ আহত হলে তার উন্নত চিকিৎসার জন্য ভালো হাসপাতালে চিকিৎসা আমরা করিয়ে থাকি। স্বাস্থ্য, শিক্ষা ও চিকিৎসা এসব বিষয়ে আমরা সর্বাধিক গুরুত্ব দিচ্ছি। ডিএমপি’র সদস্যের মেধাবী সন্তানদের শিক্ষাকে এগিয়ে নিতে আমরা প্রতিবছর শিক্ষাবৃত্তি দিচ্ছি। আমাদের অনেক সাফল্য রয়েছে। এই সাফল্য কারও একার পক্ষে আসেনি। সব প্রচেষ্টায় টিম ডিএমপি ভালো অবস্থানে রয়েছে। 
 
উপস্থিত পুলিশ সদস্যদের উদ্দেশে কমিশনার বলেন, দেশের মানুষকে ভালবাসবে, দেশের মানুষের জন্য কাজ করবে। মনে রাখবে তোমার জন্য যাতে কেউ হয়রানি না হয়।
 
ইত্তেফাক/এমআই
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৬ অক্টোবর, ২০১৯ ইং
ফজর৪:৪১
যোহর১১:৪৫
আসর৩:৫৪
মাগরিব৫:৩৫
এশা৬:৪৭
সূর্যোদয় - ৫:৫৭সূর্যাস্ত - ০৫:৩০