রাজধানী | The Daily Ittefaq

নারীর ক্ষমতায়নের লক্ষ্যে উদযাপিত হলো উইমেন অফ এক্সিলেন্স-২০১৮

নারীর ক্ষমতায়নের লক্ষ্যে উদযাপিত হলো উইমেন অফ এক্সিলেন্স-২০১৮
অনলাইন ডেস্ক১০ নভেম্বর, ২০১৮ ইং ১৮:৫৭ মিঃ
নারীর ক্ষমতায়নের লক্ষ্যে উদযাপিত হলো উইমেন অফ এক্সিলেন্স-২০১৮
নারীদের সত্যিকারের নেতা ও পেশাদার জনশক্তিতে পরিণত করার লক্ষ্যে উইমেন ইন লিডারশিপের উদ্দ্যোদে উইমেন অফ এক্সিলেন্স-২০১৮ অনুষ্ঠিত হয়েছে। শনিবার ঢাকার লা মেরিডিয়ান হোটেলে দিনব্যাপী এ অনুষ্ঠানে উদযাপন করা হয়।
 
দিনব্যাপী এ অনুষ্ঠানটির উদ্দেশ্য ছিলো জীবন দক্ষতা এবং জীবন শৈলী এ দুইয়ের মধ্যে একটি সংমিশ্রণ স্থাপন করা- সর্বোপরি কারো ব্যক্তিগত, পেশাদার, সামাজিক ও আধ্যাত্মিক জীবনকে উজ্জীবিত করা।
 
অনুষ্ঠানে দেশসেরা নারী কর্পোরেট নেতাগণ কিনোট উপস্থাপনসহ নারীদের অন্তর্নিহিত শক্তি আবিষ্কার, ব্যক্তিগত ব্র্যান্ডিং এবং নেটওয়ার্কিং, নিজস্ব শ্রেষ্ঠত্ব, মানসিক বুদ্ধিমত্তা, যোগাযোগ ও উপস্থাপনা দক্ষতা, সেবাদানে শ্রেষ্ঠত্বের প্রকাশ, যথাযথ উদ্ভাবনী দক্ষতা এবং প্রাতিষ্ঠানিক নেতৃত্বে দক্ষতার মতো নানা আলোচনায় অংশগ্রহণ করেন।
 
অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্য দেন, ওমেন ইন লিডারশীপের প্রেসিডেন্ট, ভিজুয়াল আর্টিস্ট নাজিয়া আন্দালিব প্রিমা।
 
তিনি বলেন, ‘নারীদেরকে তাদের অন্তর্নিহিত শক্তিতে বিশ্বাস করতে হবে। মানসিক উৎকর্ষতাই পারে নারীদের মধ্যে সেই শক্তির সঞ্চার করতে। নেতৃত্বের পথযাত্রায় নিজেদের আরো প্রতিষ্ঠিত করার জন্য নারীদের আরো কর্তৃত্ব গ্রহণ করতে হবে এবং দৃশ্যমান হতে হবে।’
 
র‍্যাংগস গ্রুপের পরিচালক ও দেশের প্রথম ব্যক্তিমালিকানাধীন নারী বাস সার্ভিস দোলনচাঁপার প্রতিষ্ঠাতা সোহানা রউফ চৌধুরী বলেন, ‘নারীর কর্মসংস্থান এবং ক্ষমতায়নে বাংলাদেশ সাফল্যের সাথে অনেকটা পথ অতিক্রম করেছে।’
 
অনুষ্ঠানে সোহানা রউফ দোলনচাঁপার দুইটি নতুন বাস এর উদ্বোধন ঘোষণা করেন। পাশাপাশি যাত্রীদের সুবিধার জন্য উদ্বোধন করেন দোলনচাঁপা অ্যাপ, যাতে তারা বাসের সময় ও গতিপথ, ভাড়া নির্দেশিকা এবং জরুরী প্রয়োজনে সহায়তা পেতে পারেন। তিনি আশা ব্যক্ত করেন দোলনচাঁপা শুধু একটি বাস সার্ভিসই না বরং একটা সামাজিক পরিবর্তনে পরিণত হবে।
 
এছাড়া দেশব্যাপী নারীদেরকে ইন্টারনেটের মাধ্যমে প্রশিক্ষণ প্রদান করার উদ্দেশে উইল এবং এসএসডি টেকের মধ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়।
 
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রখ্যাত ভিজুয়াল আর্টিস্ট নাজিনা আন্দালিব প্রিমার একটি বিশেষ পার্ফরমেন্স আর্ট এবং স্বনামধন্য রবীন্দ্রসংগীত শিল্পী শামা রহমান এর সংগীত পরিবেশনা।
 
কী-নোট সেশনের বক্তা হিসেবে ছিলেন ফ্রেন্ডশিপ এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক রূনা খান; ব্র্যাক ব্যাংক লিমিটেডের এসভিপি ও কমিউনিকেশন অ্যান্ড সার্ভিস কোয়ালিটি প্রধান জারা জাবিন মাহবুব; মার্কস অ্যান্ড স্পন্সারের কান্ট্রি ম্যানেজার স্বপড়বা ভৌমিক; এবং মোহাম্মদী গ্রুপের এর ব্যবস্থাপনা পরিচালক ড. রুবানা হক।
 
ইত্তেফাক/বিএএফ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৪ এপ্রিল, ২০১৯ ইং
ফজর৪:১০
যোহর১১:৫৭
আসর৪:৩১
মাগরিব৬:২৭
এশা৭:৪৩
সূর্যোদয় - ৫:২৯সূর্যাস্ত - ০৬:২২