রাজধানী | The Daily Ittefaq

কর্পোরেট পর্যায়ে সর্বোত্তম সুশাসনের রক্ষাকর্তা হতে হবে: আতিউর রহমান

কর্পোরেট পর্যায়ে সর্বোত্তম সুশাসনের রক্ষাকর্তা হতে হবে: আতিউর রহমান
অনলাইন ডেস্ক১১ নভেম্বর, ২০১৮ ইং ১৮:০২ মিঃ
কর্পোরেট পর্যায়ে সর্বোত্তম সুশাসনের রক্ষাকর্তা হতে হবে: আতিউর রহমান
বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর এবং উনড়বয়ন সমন্বয়ের চেয়ারম্যান অধ্যাপক ড. আতিউর রহমান বলেছেন, ‘বাংলাদেশের অর্থনীতি এখন উত্থান পর্যায়ে রয়েছে। তাই এ সময় কর্পোরেট খাতে সুশাসন নিশ্চিত করা খুবই গুরুত্বপূর্ণ। এ জন্য চার্টার্ড সেক্রেটারিদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।’
 
শনিবার ইন্সটিটিউট অফ চার্টার্ড সেক্রেটারিজ অফ বাংলাদেশের (আইসিএসবি) ৭ম সমাবর্তন অনুষ্ঠানে সমাবর্তন বক্তা হিসেবে বক্তৃতায় তিনি এ কথা বলেন।
 
বাংলাদেশ ব্যাংকের গভর্নর হিসেবে দায়িত্ব পালনের অভিজ্ঞতা বর্ণনা করতে গিয়ে ড. আতিউর বলেন যে, এ সময়ে বাংলাদেশ ব্যাংক আর্থিক সেবা খাতে সুশাসন নিশ্চিত করতে বেশ কিছু ইতিবাচক নীতি গ্রহণ ও পদক্ষেপ নিয়েছে এবং এগুলোর প্রাথমিক ফল খুবই ভালো হয়েছে।
তিনি আরও বলেন, সুশাসনের ক্ষেত্রে আর্থিক সেবা খাতসহ অন্য সব খাতেই যথেষ্ট উনড়বতি করার সুযোগ রয়েছে। আইসিএসবির মতো প্রতিষ্ঠানগুলো থেকে প্রশিক্ষিত দক্ষ পেশাজীবীদের কুক্ষিগত মাত্রায় কর্পোরেট সুশাসন নিশ্চিত করার দায়িত্ব কাঁধে তুলে নিতে হবে।
 
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ফাইনান্সিয়াল রিপোর্টিং কাউন্সিলের (এফআরসি) চেয়ারম্যান মুশতাক আহমেদ বলেন,  চার্টার্ড সেক্রেটারিরা যেন তাদের পেশাগত লক্ষ্য অর্জন করতে পারেন সে জন্য ফাইনান্সিয়াল রিপোর্টিং কাউন্সিল তাদের যথাযথ সহায়তা করবে। মোট ৯৯ জন নতুন পাশ করা চার্টার্ড সেক্রেটারি সমাবর্তনের মাধ্যমে তাদের সনদগ্রহণ করেছেন।
 
ইত্তেফাক/বিএএফ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ এপ্রিল, ২০১৯ ইং
ফজর৪:১০
যোহর১১:৫৭
আসর৪:৩১
মাগরিব৬:২৬
এশা৭:৪৩
সূর্যোদয় - ৫:৩০সূর্যাস্ত - ০৬:২১