আদালত | The Daily Ittefaq

চাঁদাবাজির মামলায় জামিন তবে এখনই মুক্তি মিলছে না মোজাম্মেলের

চাঁদাবাজির মামলায় জামিন তবে এখনই মুক্তি মিলছে না মোজাম্মেলের
ইত্তেফাক রিপোর্ট১১ সেপ্টেম্বর, ২০১৮ ইং ১৯:২৭ মিঃ
চাঁদাবাজির মামলায় জামিন তবে এখনই মুক্তি মিলছে না মোজাম্মেলের
ফাইল ছবি
বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরীকে চাঁদাবাজির মামলায় জামিন দিয়েছে ঢাকার আদালত। মঙ্গলবার ঢাকার মহানগর হাকিম মাজহারুল ইসলাম তার জামিন মঞ্জুর করেন বলে তার আইনজীবী জায়েদুর রহমান জাহিদ জানিয়েছেন। তবে আরেকটি মামলায় তাকে পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদের আবেদন থাকায় আপাতত তার কারামুক্তি মিলছে না। 
 
আইনজীবী জায়েদুর রহমান জাহিদ বলেন, শুনানিতে আমরা বলেছি, পুলিশ ও সাংবাদিকদের মামলার বাদি বলেছেন, তিনি আসামিকে চেনেন না। তাহলে কার ইশারায় মামলা হলো? এ মামলার ঘটনা মিথ্যা। তার জামিন হওয়া উচিৎ। 
 
আদালত জামিন আবেদনের শুনানি শেষে ১০ হাজার টাকা মুচলেকায় তার জামিন মঞ্জুর করেন। বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে পুলিশ হেফাজতের আবেদন থাকায় তিনি আপাতত ছাড়া পাচ্ছেন না বলে এই আইনজীবী জানান। যাত্রী কল্যাণ সমিতির মহাসচিবকে চাঁদাবাজির এক মামলায় গত ৫ সেপ্টেম্বর গ্রেফতার করে পুলিশ। দুলাল নামে এক ব্যক্তি ১০ হাজার টাকা চাঁদা  নেওয়ার অভিযোগে ঢাকার মিরপুর থানায় মামলা করার পরপরই নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে তাকে গ্রেফতার করা হয়।
 
গ্রেফতারের পর আদালতের অনুমতি দিয়ে হেফাজতে রেখে মোজাম্মেলকে একদিন জিজ্ঞাসাবাদ করেছিল পুলিশ। এরপর পুলিশ আরও ৫ দিনের রিমান্ডে চাইলেও আদালত তাতে সাড়া না দিয়ে তাকে কারাগারে পাঠিয়ে দেয়। এরপর গত সোমবার ঢাকার কাফরুল থানায় বিস্ফোরক দ্রব্য আইনে করা একটি মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আরও ১০ দিনের রিমান্ড চেয়ে একই আদালতে আবেদন জানান কাফরুল থানার এসআই মো. রায়হান। বিচারক আগামী ১৩ সেপ্টেম্বর এই আবেদনের ওপর শুনানির দিন ঠিক করেছেন। 
 
গত সোমবার জাতীয় প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করে মোজাম্মেলের মুক্তি চেয়েছেন তার স্ত্রী। যাত্রী কল্যাণ সমিতি সাংবাদিক সম্মেলন করে বলেছে, সড়ক নিরাপত্তায় সরকার যাতে সঠিক সিদ্ধান্ত নিতে পারে সে জন্য সহায়ক শক্তি হিসেবে যাত্রী কল্যাণ সমিতি কাজ করে। আমাদের সংগঠনের উদ্দেশ্য কাউকে দায়ী করা না, যাত্রী সাধারণের সমস্যাগুলো চিহ্নিত করে সমাধানের পথ দেখিয়ে দেওয়া। এটি নিবন্ধিত একটি সংগঠন দাবি করে তারা বলেন, সংগঠনটি ইতোমধ্যে যাত্রী অধিকার আদায়ে একমাত্র সংগঠন হিসেবে গণমাধ্যমের সহযোগিতায় উল্লেখযোগ্য ভূমিকা রাখছে।
 
ইত্তেফাক/এমআই
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২০ আগষ্ট, ২০১৯ ইং
ফজর৪:১৬
যোহর১২:০২
আসর৪:৩৬
মাগরিব৬:৩১
এশা৭:৪৭
সূর্যোদয় - ৫:৩৬সূর্যাস্ত - ০৬:২৬