আদালত | The Daily Ittefaq

মানিকগঞ্জে হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ

মানিকগঞ্জে হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ
মানিকগঞ্জ প্রতিনিধি২৭ সেপ্টেম্বর, ২০১৮ ইং ১৯:২৪ মিঃ
মানিকগঞ্জে হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ
মানিকগঞ্জের সিংগাইর উপজেলার বৈন্যা গ্রামে বিয়ের প্রস্তাবে বাধা দেওয়ায় মেয়ের মাকে কুপিয়ে হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শহিদুল আলম ঝিনুক ৪ আসামির উপস্থিতিতে এই রায় প্রদান করেন।
 
একই সঙ্গে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ছয় মাস করে কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।
 
মামলায় বিবরণী থেকে জানা গেছে, বিভিন্ন সময় আসামি মিজানুর রহমান নিহত সেবিনার মেয়েকে কু-প্রস্তাব এবং বিয়ের জন্য বলতো। তবে মেয়ের মা এই প্রস্তাবে রাজী ছিলেন না। তিনি এর প্রতিবাদ করেন। এতে মেয়ে ও মেয়ের মা সেবিনাকে হুমকি দিয়ে আসছিল বখাটে মিজানুর ও তার বন্ধুরা।
 
২০১৪ সালের ১০ অক্টোবর দুর্গাপূজার বিসর্জনের রাতে দুই মেয়েকে নিয়ে ঘুমচ্ছিলেন সেবিনা। ঘুমন্ত অবস্থায় রাত ৩টার দিকে বখাটে মিজানুর, তার বন্ধ আব্দুল বারেক, নাসির উদ্দিন ও হাসান সেবিনার বড় মেয়ে প্রতিমাকে তুলে নেয়ার জন্য ঘরে ঢোকে। এ সময় মা সেবিনা তাদের বাধা দিলে তার শরীরের বিভিন্ন স্থানে ছুরি ও দা দিয়ে কুপিয়ে জখম করে আসামিরা। তখন সেবিনার চিৎকারে আশপাশের প্রতিবেশীরা এগিয়ে আসলে তারা পালিয়ে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে ঢাকা জেলার কেরানীগঞ্জের কলাতিয়া হাসপাতালে নেয়ার পথে সেবিনা মৃত্যু হয়।
 
পরের দিন সেবিনার স্বামী বাদ্য-যন্ত্রশিল্পী শ্রীকাণ্ড ৪ জনের নাম উল্লেখ করে সিংগাইর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ঘটনার পর পুলিশ ঢাকার বিভিন্ন স্থান থেকে আসামিদের গ্রেপ্তার করে। ৪ জনকে আসামি করে ২০১৫ সালের ৭ মার্চ পুলিশ আদালতে চার্জশিট দাখিল করে। আদালত ১৬ জনের সাক্ষ্য গ্রহণের পর বৃহস্পতিবার দুপুরে ৪ আসামির উপস্থিতিতে এই রায় প্রদান করেন।
 
ইত্তেফাক/বিএএফ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১ জুন, ২০২০ ইং
ফজর৩:৪৪
যোহর১১:৫৬
আসর৪:৩৬
মাগরিব৬:৪৪
এশা৮:০৭
সূর্যোদয় - ৫:১০সূর্যাস্ত - ০৬:৩৯