আদালত | The Daily Ittefaq

ব্রাহ্মণবাড়িয়ায় স্বামী হত্যায় স্ত্রীসহ ৪ জনের ফাঁসির রায়

ব্রাহ্মণবাড়িয়ায় স্বামী হত্যায় স্ত্রীসহ ৪ জনের ফাঁসির রায়
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি০৯ অক্টোবর, ২০১৮ ইং ১৮:০২ মিঃ
ব্রাহ্মণবাড়িয়ায় স্বামী হত্যায় স্ত্রীসহ ৪ জনের ফাঁসির রায়
আদালতে ফাঁসির রায় পাওয়া এক আসামি, বাকিরা পলাতক। ছবি: ইত্তেফাক
ব্রাহ্মণবাড়িয়ায় চাঞ্চল্যকর মো. শাহজাহান খান হত্যা মামলায় তার স্ত্রী কোহিনূর বেগমসহ চারজনের মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক শেখ সুলতানা রাজিয়া এ রায় ঘোষণা করেন।
 
ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন- নবীনগর উপজেলার জালশুকা গ্রামের আবুল খায়ের, গোলাপ মিয়া ও দোহা ওরফে দুইখ্যা এবং কোহিনুর বেগম। এদের মধ্যে আবুল খায়ের ছাড়া বাকি সবাই পলাতক রয়েছেন। এ মামলায় মোখলেছুর রহমান ও আল আমিন নামে দুই আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।
 
মামলার এজাহার থেকে জানা যায়, আমতলি গ্রামের আবদুল বারেক খানের ছেলে সৌদি আরব প্রবাসী মো. শাহজাহান খান গত ২০০৯ সালে ১৩ নভেম্বর ছুটিতে বাড়িতে আসেন। আসার পর থেকে স্ত্রী কোহিনূরের পরকীয়া নিয়ে মনোমালিন্য চলতে থাকে। ২ ডিসেম্বর দিবাগত রাতে তিন সন্তান নিয়ে নিজ ঘরে ঘুমিয়ে ছিলেন শাহজাহান। হঠাৎ রাত ১২টা থেকে ১টার মধ্যে শাহজাহানের ঘরে চিৎকার শুনে তার বাবা বারেক খান গিয়ে দেখেন বিছানায় শাহজাহানের গলাকাটা দেহ পড়ে রয়েছে। 
 
এ ঘটনায় ৩ ডিসেম্বর কোহিনূরকে প্রধান আসামি করে নবীনগর থানায় হত্যা মামলা করেন বারেক খান। পরে পুলিশ তাকে গ্রেফতার করে রিমান্ডে নিলে তিনি হত্যাকাণ্ডের দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। পরবর্তীতে পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করে।
 
মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি দ্বীন ইসলাম বলেন, এটি একটি যুগান্তকারী রায়। এ রায়ের ফলে আর কোনো নারী তার স্বামীকে হত্যার পরিকল্পনা করবেন না বলে আমাদের বিশ্বাস। বাকি আসামিরা গ্রেফতার হওয়ার পর তাদের রায় কার্যকর হবে। 
 
এ রায়ে আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট একেএম আবদুল হাই বলেন, এ মামলার সুষ্ঠু বিচারের আশায় উচ্চ আদালতে আপিল করা হবে।
 
ইত্তেফাক/জেডএইচ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৪ মে, ২০২১ ইং
ফজর৩:৫৩
যোহর১১:৫৫
আসর৪:৩৩
মাগরিব৬:৩৬
এশা৭:৫৫
সূর্যোদয় - ৫:১৬সূর্যাস্ত - ০৬:৩১