আদালত | The Daily Ittefaq

গজব পড়বে, ফাঁসির দণ্ডাদেশ পেয়ে বাবরের অভিশাপ

গজব পড়বে, ফাঁসির দণ্ডাদেশ পেয়ে বাবরের অভিশাপ
বিশেষ প্রতিনিধি১০ অক্টোবর, ২০১৮ ইং ১৮:৩৭ মিঃ
গজব পড়বে, ফাঁসির দণ্ডাদেশ পেয়ে বাবরের অভিশাপ
২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে ফাঁসির দণ্ডাদেশ দেওয়া হয় বাবরকে। ছবি: ফোকাস বাংলা
মামলায় ফাঁসির দণ্ডাদেশ পেয়ে আজ বুধবার আদালতে বিচার সংশ্লিষ্টদের অভিশাপ দিয়েছেন বিএনপি-জামায়াত জোট সরকারের স্বরাষ্ট প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর। 
 
তিনি বলেছেন, যারা এই দণ্ড দিয়েছেন তাদের ওপর ‘গজব পড়বে’। নিজেকে নির্দোষও দাবি করেন বাবর। তিনি বলেন, ‘আমি তারেক রহমান ও খালেদা জিয়ার কথা বলিনি বলে এই সাজা দেয়া হয়েছে। রায় ঘোষণার সময় পুরোটা সময় বাবরসহ সব আসামি ছিলেন নিরব। আর শেষ পর্যায়ে বিড়বিড় করে তিনি এই প্রতিক্রিয়া জানান। সাদা রঙের একটি ফতোয়া এবং চশমা পরা বাবর তখন অন্য আসামিদের সঙ্গে ছিলেন কাঠগড়ায়। ভেতরে পুলিশ সব আসামিকে ঘেরাও করে রাখে।
 
রায় ঘোষণার আগে আজ সকালে সাদা রঙের একটি মাইক্রোবাসে করে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বাবরকে আনা হয় ঢাকার বিশেষ ট্রাইব্যুনাল-১ এ। তবে রায় ঘোষণার পর গাড়িতে করে কারাগারে যাওয়ার সময় সবার উদ্দেশে হাতও নাড়ান বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে তুমুল সমালোচিত স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বাবর।
২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে ফাঁসির দণ্ডাদেশ পাওয়ার পর বাবর। ছবি: ফোকাস বাংলা
এই মামলা নিয়ে বাবর ফাঁসির দণ্ড পেয়েছেন দ্বিতীয়বার। ১০ ট্রাক অস্ত্র মামলায় ২০১০ সালের ৩০ জানুয়ারিও ফাঁসির দণ্ড পান তিনি। সাবেক অর্থমন্ত্রী শাহ আ স ম কিবরিয়া হত্যা মামলায়ও তার বিচার চলছে। এখানেও দোষী প্রমাণ হলে সর্বোচ্চ সাজা হতে পারে তার।
 
১০ ট্রাক অস্ত্র মামলাতেও সাজা পেয়ে বিচারককে অভিশাপ দিয়েছিলেন বাবর। কাঠগড়ায় সেদিন তিনি ক্ষুব্ধ কণ্ঠে বলেন, ‘এই বিচারে আমি ন্যায়বিচার পাইনি। এই বিচারকের পরও বিচারক আছেন। তিনি আল্লাহ। আখেরাতে আমি সেই বিচারকের কাছ থেকে ন্যায়বিচার পাব।’ 
 
ইত্তেফাক/এমআই
 
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৮ মে, ২০২১ ইং
ফজর৩:৫০
যোহর১১:৫৫
আসর৪:৩৪
মাগরিব৬:৩৮
এশা৭:৫৮
সূর্যোদয় - ৫:১৪সূর্যাস্ত - ০৬:৩৩