আদালত | The Daily Ittefaq

কুমিল্লায় খালেদা জিয়ার জামিন শুনানি ১১ নভেম্বর

কুমিল্লায় খালেদা জিয়ার জামিন শুনানি ১১ নভেম্বর
কুমিল্লা প্রতিনিধি১৫ অক্টোবর, ২০১৮ ইং ১৯:০৪ মিঃ
কুমিল্লায় খালেদা জিয়ার জামিন শুনানি ১১ নভেম্বর
ফাইল ছবি
কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে দুর্বৃত্তদের পেট্রোল বোমায় আটজন যাত্রী হত্যা মামলায় খালেদা জিয়ার জামিন চেয়ে আবেদন করেছে তার আইনজীবীরা। আজ সোমবার কুমিল্লার জেলা ও দায়রা জজ আদালতে এই আবেদন করা হয়। আদালতের বিচারক কে এম সামছুল আলম আগামী ১১ নভেম্বর জামিন শুনানির দিন ধার্য করেন।  
 
খালেদা জিয়ার পক্ষে ছিলেন আইনজীবী অ্যাডভোকেট কাইমুল হক রিংকু এবং রাষ্ট্রপক্ষে ছিলেন জেলা পি পি অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান লিটন। এর আগে কুমিল্লার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের ৫ নম্বর আমলী আদালত গত ১২, ২০ ও ৩০ সেপ্টেম্বর এবং ৩ অক্টোবর খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি/অধিকতর শুনানি শেষে আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে। 
 
মামলার বিবরণে জানা যায়, ২০ দলীয় জোটের হরতাল অবরোধের সময় ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোর রাতে চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি বাসে পেট্রোল বোমা ছুঁড়ে মারে দুর্বৃত্তরা। এতে আটজন যাত্রী দগ্ধ হয়ে মারা যান, আহত হন ২০ জন। এ ঘটনায় ৭৭জনের বিরুদ্ধে থানায় মামলা হয়। মামলায় খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষস্থানীয় ছয়জন নেতাকে হুকুমের আসামি করা হয়। ৭৭জন আসামির মধ্যে তিনজন মারা যান, পাঁচজনকে চার্জশিটকে থেকে বাদ দেয়া হয়। খালেদা জিয়াসহ অপর ৬৯ জনের বিরুদ্ধে তদন্তকারী কর্মকর্তা জেলা ডিবির পরিদর্শক ফিরোজ হোসেন আদালতে চার্জশিট দাখিল করেন। 
 
ইত্তেফাক/কেকে
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ জানুয়ারী, ২০২০ ইং
ফজর৫:২৩
যোহর১২:১০
আসর৪:০০
মাগরিব৫:৩৯
এশা৬:৫৫
সূর্যোদয় - ৬:৪২সূর্যাস্ত - ০৫:৩৪