আদালত | The Daily Ittefaq

জাতীয় ঐক্যফ্রন্টকে সমাবেশের অনুমতি না দেয়ায় হাইকোর্টে রিট

জাতীয় ঐক্যফ্রন্টকে সমাবেশের অনুমতি না দেয়ায় হাইকোর্টে রিট
সিলেট অফিস২১ অক্টোবর, ২০১৮ ইং ১৭:৫৪ মিঃ
জাতীয় ঐক্যফ্রন্টকে সমাবেশের অনুমতি না দেয়ায় হাইকোর্টে রিট
হাইকোর্ট (ফাইল ছবি)
জাতীয় ঐক্যফ্রন্টকে সমাবেশের অনুমতি না দেয়ায় হাইকোর্টে রিট করেছেন সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ। 
 
রবিবার দুপুরে হাইকোর্টে মঈনুল ইসলামের বেঞ্চে জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষে এই রিট দায়ের করেন তিনি। রিটের শুনানিতে অংশ নেন জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। এই তথ্য জানিয়েছেন সিলেট বিএনপি নেতা আলী আহমদ।
 
তিনি বলেন, সমাবেশ করতে অনুমতি না দেয়া অগণতান্ত্রিক, সংবিধান পরিপন্থি ও মৌলিক অধিকারের হরণ। আমরা এই বিষয়টি আদালতের গোচরে এনে রিট করেছি। রিটের প্রাথমিক শুনানিতে ড. কামাল হোসেন অংশ নেন। 
 
আলী আহমদ জানান, সোমবার সকালে রিটের শুনানির জন্য সময় ধার্য করেছেন আদালত। সূত্র মতে এর আগে সিলেটে সমাবেশের অনুমতি কেন দেয়া হবে না জানতে চেয়ে স্বরাষ্ট্রসচিব, আইজিপি এবং সিলেটের বিভাগীয় কমিশনার বরাবর আইনি নোটিশ পাঠিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্ট নেতা সিনিয়র এডভোকেট সুব্রত চৌধুরী। ২৪ ঘণ্টার মধ্যে এই নোটিশের জবাব দিতে বলা হয়েছে। 
 
নবগঠিত জাতীয় ঐক্যফ্রন্ট আগামী ২৩ অক্টোবর সিলেটে সমাবেশ করার ঘোষণা দিয়ে পুলিশের অনুমতি চেয়েছিল। তবে পুলিশ নিরাপত্তা বিঘ্নিত হওয়ার শঙ্কায় অনুমতি দেয়নি পুলিশ। পরে একদিন পিছিয়ে সমাবেশ নির্ধারণ করা হয় ২৪ অক্টোবর। এই সমাবেশের অনুমতি চেয়ে ফের পুলিশে আবেদন করলেও  প্রত্যাখ্যান করা  হয়। তবে অনুমতি না মিললেও এদিন ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় নেতারা সিলেটে হযরত শাহজালাল (র.) ও হযরত শাহপরান (র.) এর মাজার জিয়ারতে আসবেন বলে দলীয় সূত্র জানায়। 
এদিকে ঐক্যফ্রন্ট নেতাদের আগমন ও সিলেটে জনসভার আয়োজন, পুলিশী বাধা  নিয়ে স্থানীয় ভাবে বেশ আলোচনা প্রশ্নের জন্ম দিয়েছে। ঐক্যফ্রন্টের কর্মকান্ড ও তৎপরতা নিয়ে সাধারণের কৌতুহলেরও শেষ নেই।
 
ইত্তেফাক/এমআই
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৮ জানুয়ারী, ২০২১ ইং
ফজর৫:২৩
যোহর১২:০৯
আসর৩:৫৯
মাগরিব৫:৩৮
এশা৬:৫৪
সূর্যোদয় - ৬:৪২সূর্যাস্ত - ০৫:৩৩