শিক্ষাঙ্গন | The Daily Ittefaq

'ক্লাশে আসুন নইলে আইনগত ব্যাবস্থা নিতে বাধ্য হব'

'ক্লাশে আসুন নইলে আইনগত ব্যাবস্থা নিতে বাধ্য হব'
বিশ্ববিদ্যালয় প্রতিনিধি১১ জুলাই, ২০১৮ ইং ১৮:২৬ মিঃ
'ক্লাশে আসুন নইলে আইনগত ব্যাবস্থা নিতে বাধ্য হব'
ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক আজ কোটা সংস্কার আন্দোলনের সঙ্গে জড়িত শিক্ষার্থীদের বলেছেন আন্দোলন বাদ দিয়ে ক্লাশে আসতে। নাহলে তিনি আইনের আশ্রয় নেবেন বলে ধমকও দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীদের।
 
শিক্ষার্থীরা তাদের এক বন্ধু পুলিশি হেফাজতে থাকায় তার মুক্তির দাবিতে বিক্ষোভ করছিলো। এ সময় সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক এ কে এম জামাল উদ্দিন শিক্ষার্থীদের ছবি তোলেন এবং তাদের ক্লাসে ফিরে যাওয়ার জন্য বলেন।
 
তখন অধ্যাপক জামাল শিক্ষার্থীদের উদ্দেশে বলেন,'আমি ক্লাস নিবো এবং আপনারা সবাই ক্লাসে আসেন।যদি ক্লাসে না আসেন, তাহলে আমি আইনের ব্যাবস্থা নিতে বাধ্য হব'।
 
তিনি আরও বলেন, 'বিশ্ববিদ্যালয়ের কিছু নিয়ম কানুন আছে এবং আমাদের সে নিয়মেই বিশ্ববিদ্যালয় চালাতে হবে'।
 
এর আগে আজকের নির্ধারিত ক্লাস বর্জন করার পর শিক্ষার্থীরা ঐ বিভাগের সামনে অবস্থান নেয়। তারা বিভাগের গেইটে তালা লাগিয়ে দেয়। 
 
অধ্যাপক জামাল আরও বলেন, 'ক্লাশ বর্জন কোন প্রতিবাদের ভাষা হতে পারে না। আপনারা উচ্চ আদালতে যান এবং তার জন্য একটি আইনজীবী ঠিক করুন। যদি তা করতে পারেন তাহলে সব খরচ বিভাগ প্রদান করবে। এর সঙ্গে তিনি সাংবাদিকদেরও দোষারোপ করেন। 
 
উল্লেখ্য, কিছু ছাত্রলীগ কর্মী ২ জুলাই কোটা আন্দলনের নেতা হিসেবে পরিচিত মসিউরকে মারধর করে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেয়।
 
ইত্তেফাক/জিআরএস/নূহু
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
৯ জুলাই, ২০২০ ইং
ফজর৩:৫১
যোহর১২:০৪
আসর৪:৪৩
মাগরিব৬:৫২
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১৭সূর্যাস্ত - ০৬:৪৭