শিক্ষাঙ্গন | The Daily Ittefaq

ডাকসু নির্বাচনের প্রক্রিয়া চলছে: ঢাবি উপাচার্য

ডাকসু নির্বাচনের প্রক্রিয়া চলছে: ঢাবি উপাচার্য
বিশ্ববিদ্যালয় রিপোর্টার১৪ সেপ্টেম্বর, ২০১৮ ইং ২১:৫৩ মিঃ
ডাকসু নির্বাচনের প্রক্রিয়া চলছে: ঢাবি উপাচার্য
ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেছেন, ডাকসু নির্বাচনের প্রক্রিয়া চলছে। ইতিমধ্যে আমরা কিছু পদক্ষেপ নিয়েছি। এরই অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ে ক্রিয়াশীল ছাত্রসংগঠনগুলোর প্রতিনিধিদের আলোচনার জন্য ডাকা হয়েছে। 
 
শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার হল পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।  
 
উপাচার্য বলেন, ডাকসু নির্বাচনের জন্য অনেকগুলো অনুষঙ্গ রয়েছে। বিশ্ববিদ্যালয় পরিবেশ পরিষদ নামে একটি প্রতিষ্ঠান আছে। সেটি ১৭-১৮ বছরে আমরা উজ্জীবিত করেছি। ওই আলোকে সভাটি ডাকা হয়েছে। ছাত্র সংগঠনের প্রতিনিধিদের পরামর্শ নেওয়া দরকার। ক্রিয়াশীল ছাত্র সংগঠনগুলো এখানে অংশ নিবে। 
 
এদিকে বিশ্ববিদ্যালয় প্রক্টর অফিসসূত্রে জানা যায়, রবিবার বেলা সাড়ে ১১টায় উপাচার্য কার্যালয় সংলগ্ন অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাস রুমে ওই সভা অনুষ্ঠিত হবে। এর আগে, ১২ ও ১৩ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রাব্বানী স্বাক্ষরিত একটি চিঠি ছাত্র সংগঠনগুলোর সভাপতি, সাধারণ সম্পাদক বরাবর পাঠানো হয়।
 
চিঠিতে বলা হয়, সার্বিক বিষয় বিবেচনায় শুধুমাত্র ক্রিয়াশীল ছাত্র সংগঠনের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক সভায় যোগদানের জন্য আমন্ত্রিত। সভায় উপস্থিত থাকার জন্য আপনাকে অনুরোধ করছি। সভায় সভাপতিত্ব করবেন ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামান। 
 
আলোচ্যসূচিতে লেখা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন প্রসঙ্গে।
 
সর্বশেষ, ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হয় ১৯৯০ সালের ৬ জুন। সম্প্রতি হাইকোর্টের নির্দেশনা থাকার পরও ডাকসু নির্বাচন না করায় ভিসি, রেজিস্ট্রার ও কোষাধ্যক্ষের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করেন সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরশেদ। এরপরই ছাত্রসংগঠনগুলোকে চিঠি দিয়ে আলোচনায় বসার জন্য আহ্বান জানায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
 
এই বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী  বলেন, ডাকসু নির্বাচনের প্রক্রিয়া শুরু হয়ে গেছে। ডাকসু নির্বাচন নিয়ে আলাপ-আলোচনার জন্য আমরা ক্রিয়াশীল ছাত্রসংগঠনগুলোকে চিঠি দিয়েছি।
 
ইত্তেফাক/জেডএইচ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৫ আগষ্ট, ২০১৯ ইং
ফজর৪:১৯
যোহর১২:০১
আসর৪:৩৪
মাগরিব৬:২৭
এশা৭:৪২
সূর্যোদয় - ৫:৩৮সূর্যাস্ত - ০৬:২২