শিক্ষাঙ্গন | The Daily Ittefaq

কুবিতে বিএনসিসির ৮ম ক্যাডেট ভর্তি পরীক্ষা সম্পন্ন

কুবিতে বিএনসিসির ৮ম ক্যাডেট ভর্তি পরীক্ষা সম্পন্ন
কুবি সংবাদদাতা২১ সেপ্টেম্বর, ২০১৮ ইং ১৭:৩৯ মিঃ
কুবিতে বিএনসিসির ৮ম ক্যাডেট ভর্তি পরীক্ষা সম্পন্ন
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) প্লাটুনের ৮ম ব্যাচের ক্যাডেট ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। শুক্রবার সকাল ৯টা ৩০ মিনিটে সমাজবিজ্ঞান অনুষদের সামনে ব্যাডমিন্টন কোর্টে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।
 
এ বছর বিএনসিসি ক্যাডেট ভর্তি পরীক্ষায় বিভিন্ন বিভাগের ২০১৬-১৭ এবং ২০১৭-১৮ শিক্ষাবর্ষের মোট ৭৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের মধ্য থেকে মৌখিক পরীক্ষার মাধ্যমে ৪০ জন পুরুষ ও ২০ জন মহিলাকে সাময়িক ক্যাডেট হিসেবে মনোনীত করা হবে।
 
এর আগে গত ৯ সেপ্টেম্বর থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত ক্যাডেট সদস্য সংগ্রহ সপ্তাহ পালন করে বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী এই সংগঠনটি। এসময় উপস্থিত ছিলেন-প্লাটুন কমান্ডার ড. মো. শামিমুল ইসলাম, সামরিক প্রশিক্ষক সার্জেন্ট মো. বাবুল হোসেন এবং ক্যাডেট আন্ডার অফিসার মো. সোহান শেখসহ অন্যান্য ক্যাডেটরা।
 
উল্লেখ্য, জ্ঞান, শৃঙ্খলা, একতা এ স্লোগানকে ধারণ করে ২০০৯ সালের ২৯ এপ্রিল বিএনসিসি কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্লাটুন যাত্রা শুরু করে। বিএনসিসি কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্লাটুন ৯ বিএনসিসি ব্যাটালিয়ন, ময়নামতি রেজিমেন্টে সেনা শাখার অধীনে তাদের কার্যক্রম পরিচালনা করে থাকে। বর্তমানে ৪০ জন পুরুষ ও ৩০ জন মহিলা ক্যাডেট রয়েছেন বিশ্ববিদ্যালয়ের বিএনসিসির এ প্লাটুনে।
 
ইত্তেফাক/জেডএইচ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৫ মে, ২০২০ ইং
ফজর৩:৪৭
যোহর১১:৫৬
আসর৪:৩৫
মাগরিব৬:৪১
এশা৮:০৩
সূর্যোদয় - ৫:১৩সূর্যাস্ত - ০৬:৩৬