শিক্ষাঙ্গন | The Daily Ittefaq

ঢাবি অধ্যাপকের পদাবনতি

ঢাবি অধ্যাপকের পদাবনতি
বিশ্ববিদ্যালয় রিপোর্টার০২ অক্টোবর, ২০১৮ ইং ২৩:০০ মিঃ
ঢাবি অধ্যাপকের পদাবনতি
ঢাকা বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক নাসরীন ওয়াদুদকে অননুমোদিত ছুটি কাটানোর দায়ে পদাবনতি দেওয়া হয়েছে। অধ্যাপক থেকে তাকে সহকারী অধ্যাপক করা হয়েছে। মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। একাধিক সিন্ডিকেট সদস্য এই তথ্য নিশ্চিত করেছেন।
 
এ বিষয়ে একজন সিন্ডিকেট সদস্য জানান, নাসরীন ওয়াদুদ ছুটি না নিয়ে বিদেশ যান। তিনি ছুটি নেন ৫ মে থেকে। অথচ ২৭ এপ্রিল থেকে তিনি বিশ্ববিদ্যালয়ে অনুপস্থিত ছিলেন। এটা নিয়ে একটি তদন্ত কমিটি হয়। তদন্ত কমিটি এর সত্যতা পেয়েছে।
 
ওই সিন্ডিকেট সদস্য আরও বলেন, এটা বিশ্ববিদ্যালয় আইনের পরিপন্থী। এই ধরনের কাজ করার জন্য অনেকের চাকরি চলে গেছে। যেহেতু তিনি ছুটি নিয়েছেন তবে কেন আগে ভাগে চলে গেলেন। সেই জন্য তাকে প্রফেসর থেকে অ্যাসোসিয়েট প্রফেসর করা হয়েছে। এছাড়া তিনি যাওয়ার সময় তার পদে কাউকে দিয়ে যাননি। এজন্য তাকে চেয়ারম্যানশিপ থেকেও অব্যাহতি দেয়া হয়েছে।
 
এ বিষয়ে নাসরীন ওয়াদুদ বলেন, আমি অসুস্থ ছিলাম। ডাক্তার দেখাতে ইন্ডিয়াতে গিয়েছিলাম।  কোনো কথা স্মরণে থাকে না। ছুটি নিয়েছিলাম কিন্তু মনে না থাকার কারণে আগেই চলে গিয়েছিলাম।
 
ইত্তেফাক/আরকেজি
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৯ মে, ২০২০ ইং
ফজর৩:৪৫
যোহর১১:৫৬
আসর৪:৩৫
মাগরিব৬:৪৩
এশা৮:০৬
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৩৮