শিক্ষাঙ্গন | The Daily Ittefaq

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫১তম সমাবর্তন কাল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫১তম সমাবর্তন কাল
বিশ্ববিদ্যালয় রিপোর্টার০৫ অক্টোবর, ২০১৮ ইং ০৮:৪৯ মিঃ
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫১তম সমাবর্তন কাল
 
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫১তম সমাবর্তন আগামীকাল শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত হবে। এই সমাবর্তনে ২১ হাজার ১১১ জন গ্রাজুয়েট রেজিস্ট্রেশন করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এই সংখ্যা সর্বাধিক।
 
গতকাল বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্য ভবন সংলগ্ন আব্দুল মতিন ভার্চুয়াল কক্ষে সংবাদ সম্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান এই তথ্য জানান। সংবাদ সম্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামাল উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল উপস্থিত ছিলেন। 
 
উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান বলেন, ৫১তম সমাবর্তনে কৃতী শিক্ষক ও শিক্ষার্থীদের ৯৬টি স্বর্ণ পদক, ৮১ জনকে পিএইচডি ও ২৭ জনকে এমফিল ডিগ্রি প্রদান করা হবে। সমাবর্তন বক্তব্য দিবেন জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান। সমাবর্তনে সভাপতিত্ব করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সমাবর্তনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের গ্রাজুয়েটবৃন্দ ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে ঢাকা কলেজ ও ইডেন মহিলা কলেজ ভেন্যু থেকে সরাসরি অনুষ্ঠানে অংশ নিবেন। অনুষ্ঠানের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে বলে উপাচার্য জানান।
 
ইত্তেফাক/মোস্তাফিজ
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১ জুন, ২০২০ ইং
ফজর৩:৪৪
যোহর১১:৫৬
আসর৪:৩৬
মাগরিব৬:৪৪
এশা৮:০৭
সূর্যোদয় - ৫:১০সূর্যাস্ত - ০৬:৩৯