শিক্ষাঙ্গন | The Daily Ittefaq

ইংরেজি মাধ্যম গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত

ইংরেজি মাধ্যম গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত
অনলাইন ডেস্ক২৭ অক্টোবর, ২০১৮ ইং ২০:০৩ মিঃ
ইংরেজি মাধ্যম গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত
৭ম একাডেমিয়া ইংরেজি মাধ্যম গণিত অলিম্পিয়াড-২০১৮ অনুষ্ঠিত। ছবি: সংগৃহীত
দেশের সকল ইংরেজি মাধ্যম স্কুলের মেধাবী শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হলো ৭ম একাডেমিয়া ইংরেজি মাধ্যম গণিত অলিম্পিয়াড-২০১৮।
 
শুক্রবার সকালে রাজধানীর বেসরকারি ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ)-র স্থায়ী ক্যাম্পাসে গণিত অলিম্পিয়াডের চূড়ান্ত রাউন্ড অনুষ্ঠিত হয়। পরে বিকেলে চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়। 
 
যেখানে স্ট্যান্ডার্ড ওয়ান থেকে ‘এ’ লেভেলস পর্যন্ত প্রতি ক্লাসে সেরা ১০ জন করে মোট ১২০ জন বিজয়ীকে ক্রেস্ট প্রদান করা হয়।  চূড়ান্ত রাউন্ডে ঢাকাসহ দেশের সকল ইংরেজি মাধ্যম স্কুল থেকে বাছাই করা সেরা ৬০০ শিক্ষার্থী অংশ নেয়। 
 
এর আগে এ বছর আগস্ট ও সেপ্টেম্বর মাস থেকে শুরু হয় ৭ম একাডেমিয়া ইংরেজি মাধ্যম গণিত অলিম্পিয়াড-২০১৮ এর স্কুল পর্যায়ের বাছাই পর্ব। যেখানে দেশের প্রায় একশ ইংরেজি মাধ্যম স্কুলের ৮ হাজার শিক্ষার্থী অংশ নেয়। 
 
স্কুল পর্যায়ের বাছাই পর্ব থেকে উত্তীর্ণ দুই হাজার ৫০০ শিক্ষার্থীকে নিয়ে গত ১২ অক্টোবর রাজধানীতে প্রাথমিক বাছাই পর্ব অনুষ্ঠিত হয়। একাডেমিয়া স্কুলের ৭টি ক্যাম্পাসের ১০ পরীক্ষা কেন্দ্রে অনুষ্ঠিত হয় প্রাথমিক বাছাই পর্ব। সেখান থেকেই চূড়ান্ত পর্বে অংশ নেওয়ার সুযোগ পায় ৬০০ মেধাবী ছাত্র-ছাত্রী। যারা শুক্রবার চূড়ান্ত পর্বে অংশ নিলো। প্রতি ক্লাসের শীর্ষ ১০ জনকে ক্রেস্ট ও সার্টিফিকেট দিলেও চূড়ান্ত পর্বে সুযোগ পাওয়া সকল শিক্ষার্থীকে সার্টিফিকেট প্রদান করা হয়েছে।
 
৭ম একাডেমিয়া ইংরেজি মাধ্যম গণিত অলিম্পিয়াড-২০১৮ এর চূড়ান্ত পর্বের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভারসিটি (ইউআইউই) এর উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মফিজুর রহমান। 
 
ইত্তেফাক/জেডএইচ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৯ নভেম্বর, ২০২০ ইং
ফজর৫:০২
যোহর১১:৪৭
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:২২সূর্যাস্ত - ০৫:০৯