শিক্ষাঙ্গন | The Daily Ittefaq

এসএসসি পরীক্ষার ফরম পূরণে বাড়তি অর্থ নিলে কঠোর শাস্তি

এসএসসি পরীক্ষার ফরম পূরণে বাড়তি অর্থ নিলে কঠোর শাস্তি
ইত্তেফাক রিপোর্ট০৭ নভেম্বর, ২০১৮ ইং ২০:৩৮ মিঃ
এসএসসি পরীক্ষার ফরম পূরণে বাড়তি অর্থ নিলে কঠোর শাস্তি
দুদক কার্যালয়। ছবি: সংগৃহীত
আসন্ন এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের জন্য সরকার নির্ধারিত নির্দিষ্ট ফির অতিরিক্ত অর্থ নিলে কঠোর ব্যবস্থা নিবে দুর্নীতি দমন কমিশন। ইতিমধ্যে দুদক টিম রাজধানীর একটি স্কুলে অভিযান চালিয়ে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে। এছাড়া অতিরিক্ত অর্থ নেওয়া প্রতিষ্ঠানের একটি প্রাথমিক তালিকা প্রস্তুতের কাজ শুরু করেছে দুদক। ওই তালিকা নিয়ে শিগগিরই মাঠে নামবে দুদক টিম।
 
অপর দিকে এ ধরনের অতিরিক্ত অর্থ নেওয়ার ঘটনায় দুদকের হটলাইন নাম্বার ১০৬-এ জানানোর জন্য সবাইকে অনুরোধ করেছে দুদক।
 
দুদক সূত্র জানায়, রাজধানীর একটি বিদ্যালয়ে আসন্ন এসএসসি পরীক্ষায় ফরম পূরণে নির্ধারিত ফি’র অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে কমিশন একটি অভিযান পরিচালনা করে। ওই সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে দেশের বিভিন্ন অঞ্চল থেকে কমিশনে ব্যাপক হারে এ বিষয়ে অভিযোগ আসতে থাকে। দুদক প্রাথমিক অনুসন্ধানে জানতে পারে ওই সব প্রতিষ্ঠানে এসএসসি পরীক্ষার ফরম পূরণে সরকার নির্ধারিত অতিরিক্ত অর্থ ফি গ্রহণ করছে এবং কোনো কোনো ক্ষেত্রে নির্বাচনী পরীক্ষায় (টেস্ট পরীক্ষা) ফেল করা ছাত্র-ছাত্রীদের থেকে অতিরিক্ত টাকার বিনিময়ে তাদেরকে পরীক্ষা দেওয়ার সুযোগ করে দেওয়া হচ্ছে। 
 
এসকল অভিযোগ কমিশনের গোচরীভূত হওয়ায় কমিশন সংশ্লিষ্ট সকলকে এ মর্মে অনুরোধ জানাচ্ছে, সরকারি নির্ধারিত ফি’র অতিরিক্ত ফি গ্রহণ করা হলে কিংবা ফেল করা ছাত্র-ছাত্রীদের টাকার বিনিময়ে পরীক্ষা প্রদানের সুযোগ দেওয়া হলে, কমিশন কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে। এ বিষয়ে কমিশনের অভিযোগ কেন্দ্রের হটলাইন ১০৬ সকলকে অভিযোগ জানানোর অনুরোধও করা হচ্ছে। ১০৬ এ অভিযোগ আসলে কমিশন তাৎক্ষণিক অভিযান পরিচালনা করবে।
 
ইত্তেফাক/জেডএইচ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১০ নভেম্বর, ২০১৯ ইং
ফজর৫:০৮
যোহর১১:৫১
আসর৩:৩৭
মাগরিব৫:১৬
এশা৬:৩৩
সূর্যোদয় - ৬:২৯সূর্যাস্ত - ০৫:১১