শিক্ষাঙ্গন | The Daily Ittefaq

কুবির প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু শুক্রবার

কুবির প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু শুক্রবার
কুমিল্লা বিশ্ববিদ্যালয় সংবাদদাতা০৮ নভেম্বর, ২০১৮ ইং ১৮:১৩ মিঃ
কুবির প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু শুক্রবার
কুমিল্লা বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (২০১৮-১৯) সেশনের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে আগামীকাল শুক্রবার। এদিন বিকাল ৩টায় ‘বি’ ইউনিটের মাধ্যমে ভর্তি পরীক্ষা শুরু হবে। প্রথম দিন এক শিফটে পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে শনিবার (১০ নভেম্বর) সকাল দশটা ও বিকাল ৩টার দিকে দুই শিফটে পরীক্ষা হবে। পরীক্ষা উপলক্ষে পুরো বিশ্ববিদ্যালয়ে নেওয়া হয়েছে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা। মোতায়েন করা হয়েছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
 
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন জানান, পরীক্ষার হলে যোগাযোগ করা যায় এমন কোনো ইলেকট্রনিক্স ডিভাইস বা যন্ত্র সম্পূর্ণভাবে নিষিদ্ধ। এছাড়াও যদি কোন শিক্ষার্থী ভর্তি জালিয়াতির সঙ্গে জড়িত থাকে তাহলে আইনানুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।
 
ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছাড়াও ‘এ’ ইউনিটে ১৮টি, ‘বি’ ইউনিটে ১৫ টি এবং ‘সি’ ইউনিটে ৮টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে।
 
জানা গেছে, ২০১৮-১৯ সেশনের ভর্তি পরীক্ষায় ‘বি’ ইউনিটে (কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদ) আটটি বিভাগে ৪৫০ টি আসনের বিপরীতে ২৪ হাজার ২৩২ জন এবং ‘সি’ ইউনিটে (ব্যবসায় শিক্ষা অনুষদ) চারটি বিভাগে ২৪০ টি আসনের বিপরীতে ১২ হাজার ১৮৯ জন শিক্ষার্থী আবেদন করেছেন।
 
ইত্তেফাক/বিএএফ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ জুলাই, ২০১৯ ইং
ফজর৩:৫৭
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৫০
এশা৮:১২
সূর্যোদয় - ৫:২২সূর্যাস্ত - ০৬:৪৫