শিক্ষাঙ্গন | The Daily Ittefaq

৫০ হাজার টাকা নিয়ে সাইকেল চোরকে ছেড়ে দিল ছাত্রলীগ নেতা

৫০ হাজার টাকা নিয়ে সাইকেল চোরকে ছেড়ে দিল ছাত্রলীগ নেতা
বিশ্ববিদ্যালয় রিপোর্টার০৯ নভেম্বর, ২০১৮ ইং ১৯:৪৪ মিঃ
৫০ হাজার টাকা নিয়ে সাইকেল চোরকে ছেড়ে দিল ছাত্রলীগ নেতা
ফাইল ছবি
৫০ হাজার টাকা নিয়ে এক সাইকেল চোরকে ছেড়ে দেওয়ার অভিযোগ উঠেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। শহীদ সার্জেন্ট জহুরুল হক হল শাখা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রিফাত উদ্দীন এই কাজ করেছেন।
 
জানা গেছে, বৃহস্পতিবার রাতে জহুরুল হক হলে সাইকেল চুরি করতে এসে হল কর্মচারীর হাতে ধরা পড়েন সুজন নামের এক ব্যক্তি। কিন্তু ছাত্রলীগ নেতা রিফাতসহ কয়েকজন এসে চোরের কাছ থেকে ৫০ হাজার টাকা মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেন। বিশ্ববিদ্যালয়ের হলে চোর ধরা পড়লে সাধারণ প্রক্টরিয়াল বডির মাধ্যমে পুলিশের কাছে সোপর্দ করা হয়। কিন্তু চোরের কাছ থেকে টাকা আদায় করে তাকে ছেড়ে দেওয়া বিশ্ববিদ্যালয়ের নিয়ম পরিপন্থী বলে জানিয়েছেন প্রক্টর এবং হল কর্তৃপক্ষ।
 
অভিযুক্ত ছাত্রলীগ নেতা রিফাত উদ্দীন টাকা নেওয়ার কথা স্বীকার করে ইত্তেফাককে বলেন, ওই চোর আমাদের কাছে হলের কয়েকটি সাইকেল চুরি করার কথা স্বীকার করেছে। যাদের সাইকেল চুরি হয়েছে তারা আমাকে পুলিশে না তিয়ে ক্ষতিপূরণ আদায়ের জন্য বলে। আমি ভুক্তভোগীদের কথা বিবেচনা করে চোরের থেকে টাকা নিয়ে তাদেরকে ভাগ করে দিয়েছি। আমার কাছে আরো কিছু টাকা আছে। সাইকেল চুরি হয়েছে এমন প্রমাণসহ আসলে তাদের টাকা দেওয়া হবে।
 
চোরকে প্রশাসনের হাতে না দিয়ে টাকা আদায়ের বিষয়ে তিনি বলেন, এর আগেও চোর ধরে প্রশাসনের হাতে দেওয়া হয়েছে। কিন্তু প্রশাসন তাদের থানায় দিয়েছে। এতে কোনো লাভ হয়নি। ভুক্তভোগীদের দাবি ছিল ক্ষতিপূরণ নিয়ে দেওয়া। আমি সেটা করেছি।
 
এ বিষয়ে শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের ভারপ্রাপ্ত প্রাধ্যক্ষ ড. মো. মুহসীন মিয়া বলেন, টাকা নেওয়ার বিষয়টি আমি জানি না। সে (রিফাত) টাকা নিতে পারে না। তারা চোরকে হল প্রশাসনের কাছে তুলে না দিয়ে যে কাজ করেছে তা ঠিক করেনি।
 
বিষয়টি অবহিত করা হলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী বলেন, সাইকেল চুরির ঘটনায় একজনকে কর্মচারীরা ধরেছে আমি শুনেছি। কিন্তু চোরকে প্রক্টরিয়াল বডির কাছে না দিয়ে  টাকা আদায় করার বিষয়ে আমি জানি না। কাজটি ঠিক হয়নি মন্তব্য করে তিনি বলেন, প্রমাণিত হলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। 
 
ইত্তেফাক/বিএএফ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ সেপ্টেম্বর, ২০১৯ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫২
আসর৪:১৩
মাগরিব৫:৫৭
এশা৭:১০
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫২