শিক্ষাঙ্গন | The Daily Ittefaq

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সম্পন্ন, ফলাফল সোমবার

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সম্পন্ন, ফলাফল সোমবার
কুমিল্লা বিশ্ববিদ্যালয় সংবাদদাতা১০ নভেম্বর, ২০১৮ ইং ১৯:৪৬ মিঃ
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সম্পন্ন, ফলাফল সোমবার
কুমিল্লা বিশ্ববিদ্যালয় (ফাইল ছবি)
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির সকল ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। শনিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ‘সি’ ইউনিট এবং বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার মধ্যদিয়ে শেষ হয় তিন ইউনিটের ভর্তি পরীক্ষার কার্যক্রম। এর আগে শুক্রবার বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়।
 
এ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদের অধীনে মোট ১ হাজার ৪০টি আসনের বিপরীতে আবেদন করে ৬৩ হাজার ৩৬০ জন শিক্ষার্থী। যেখানে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে ৩৬ হাজার ৪১৭ জন। যা মোট আবেদনকারীর ৫৭.৪৭ শতাংশ।
 
শুক্রবার বিকালে অনুষ্ঠিত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৬১ দশমিক ২৫ শতাংশ। শনিবার সকালে অনুষ্ঠিত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ৬৭ দশমিক ৭৬ শতাংশ। একই দিন বিকালে অনুষ্ঠিত হয় ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা। উপস্থিতির হার ৪৯ দশমিক ৪০ শতাংশ।
 
ভর্তি পরীক্ষার কেন্দ্রীয় কমিটির সভাপতি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. আবু তাহের জানান, ‘কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়া ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।’
 
সাক্ষাৎকার, ভর্তি এবং ক্লাস শুরুর বিষয়ে জানতে চাইলে তিনি জানান, ভাইভা এবং ভর্তি ও ক্লাসের বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। ফলাফল ঘোষণার পর কেন্দ্রীয় কমিটির সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে উত্তরপত্র নিরীক্ষণ এবং যাচাই-বাছাইপূর্বক আগামী সোমবার (১২ নভেম্বর) নাগাদ একই সঙ্গে ৩ ইউনিটের ফলাফল ঘোষণা করা হবে।
 
ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।
 
ইত্তেফাক বিএএফ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৭ অক্টোবর, ২০১৯ ইং
ফজর৪:৪২
যোহর১১:৪৪
আসর৩:৫৩
মাগরিব৫:৩৪
এশা৬:৪৬
সূর্যোদয় - ৫:৫৭সূর্যাস্ত - ০৫:২৯