বিনোদন | The Daily Ittefaq

‘পেশাদার প্রযোজকই নেই, চলচ্চিত্র নির্মাণ হবে কীভাবে’

‘পেশাদার প্রযোজকই নেই, চলচ্চিত্র নির্মাণ হবে কীভাবে’
বিনোদন ডেস্ক৩১ অক্টোবর, ২০১৮ ইং ১৩:৩৩ মিঃ
‘পেশাদার প্রযোজকই নেই, চলচ্চিত্র নির্মাণ হবে কীভাবে’
 
মিশা সওদাগর। চলচ্চিত্র ইন্ডাস্ট্রির একজন গুণী ও নির্ভরযোগ্য অভিনয়শিল্পী। পাশাপাশি চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতির দায়িত্বে রয়েছেন তিনি। চলতি সময়ে বেশ কয়েকটি চলচ্চিত্রের ব্যস্ততার মধ্যে শাকিব খানের সাথে দুটি চলচ্চিত্রে রয়েছেন এই অভিনেতা। এ সকল প্রসঙ্গের পাশাপাশি দেশের চলচ্চিত্র ও পেশাদার প্রযোজকের অভাব নিয়ে কথা বললেন বিনোদন প্রতিদিনের সাথে। সাক্ষাৎকার নিয়েছেন মোস্তাফিজ মিঠু
 
এ বছর প্রায় শেষের দিকে। চলচ্চিত্রের মুক্তির সংখ্যা গতবছরের চেয়েও কম, চলচ্চিত্রের এই অবস্থা প্রসঙ্গে কী বলবেন?
আমাদের প্রথম সমস্যা পেশাদার প্রযোজক। এর অভাবে বিক্ষিপ্ত চলচ্চিত্রের পরিমাণ বাড়ছে। পেশাদার প্রযোজকই নেই, চলচ্চিত্র নির্মাণ হবে কীভাবে। তবে এরমধ্যেও বেশ কয়েকটি ছবি বেশ ভালো করছে। দর্শকদের আগ্রহের সাথে চলচ্চিত্রগুলো ভালো সাড়া ফেলছে। সম্প্রতি ‘দেবী’র কথা আমি উল্লেখ করবো। বেশ ভালো একটি কাজ।
 
‘দেবী’ নিয়ে অনেক তারকাই নিজেদের মন্তব্য জানিয়েছেন। এই ছবিটি নিয়ে আপনার মন্তব্য কী?
‘দেবী’ আমার বেশ ভালো লেগেছে। যদিও ছবিটি একটি নির্দিষ্ট শ্রেণির দর্শকদের জন্য নির্মাণ করা হয়েছে। তবুও সফল একটি চলচ্চিত্র আমি মনে করি। বিশেষ করে প্রচারণা নিয়ে প্রশংসা করতেই হয়। ছবিটি দেখার জন্য জয়া আমাকে আমন্ত্রণ জানিয়েছিল। তার আমন্ত্রণে আমি বেশ আনন্দিত। কারণ এ সময় নিজের ছবি দেখার জন্য সহকর্মীদের আমন্ত্রণের চর্চাটা কমেছে। আর পরিচালক অনম বিশ্বাস চেষ্টা করেছেন হুমায়ূন আহমেদের দেবীকে পর্দায় বেশ ভালোভাবে উপস্থাপন করতে।
 
আপনার চলচ্চিত্র ব্যস্ততা প্রসঙ্গে জানতে চাই—
এখন ‘আমার মা আমার বেহেস্ত’ ছবির শুটিং করছি। আগামীকাল (আজ) থেকে ‘শাহেনশাহ’ ছবির কাজ শুরু করবো। এখানে শাকিব ও নূসরাত ফারিয়া রয়েছেন। এছাড়া শাকিবের সাথে ‘একটি প্রেম দরকার’ নামের একটি ছবি করছি। শিগগিরই ‘অবতার’ শিরোনামে নতুন একটি ছবির শুটিং শুরু হবে।
 
নতুন মুখের সন্ধানের আনুষ্ঠানিক যাত্রা শুরুর অনেকদিন হয়ে গেলেও এখনো কোনো কার্যক্রম শুরু হয়নি। একজন শিল্পী হিসেবে বিষয়টি নিয়ে কী বলবেন?
এটি পরিচালক সমিতির দায়িত্বে হচ্ছে। এখানে আমার কিছু বলার নেই। হয়তো অভ্যন্তরীণ কোনো সমস্যা হতে পারে। স্পন্সরজনিত কোনো সমস্যার কথা আমি কিছুটা শুনেছি। তবে এর বেশি কিছু আমার জানা নেই।
 
চলচ্চিত্র শিল্পী সমিতির প্রায় দেড়বছর হলো, উল্লেখযোগ্য সফলতার কথা জানতে চাই—
আমাদের এই সময় উপদেষ্টা মণ্ডলী রয়েছে, শিল্পীদের বিভিন্ন অধিকারসহ চলচ্চিত্র শিল্পীদের সংগঠিত করার চেষ্টা করেছি।
 
সাফটা চুক্তির মাধ্যমে চলচ্চিত্রে বেশ অনিয়ম দেখা গেছে। এ নিয়ে সংগঠন ও সংগঠনের বাইরেও আপনাদের কোনো মন্তব্য কখনো পাওয়া যায়নি—
এটি প্রযোজকদের বিষয়। তারাই বিষয়টি ভালো বলতে পারবেন। অনিয়মের কোনোকিছুই আমাদের কাম্য নয়।
 
ইত্তেফাক/মোস্তাফিজ
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৪ অক্টোবর, ২০১৯ ইং
ফজর৪:৩৯
যোহর১১:৪৫
আসর৩:৫৫
মাগরিব৫:৩৭
এশা৬:৪৮
সূর্যোদয় - ৫:৫৫সূর্যাস্ত - ০৫:৩২