জাতীয় | The Daily Ittefaq

থাইল্যান্ডে বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালকের মৃত্যু

থাইল্যান্ডে বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালকের মৃত্যু
ইত্তেফাক রিপোর্ট২৫ জুলাই, ২০১৮ ইং ১৯:১৯ মিঃ
থাইল্যান্ডে বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালকের মৃত্যু

থাইল্যান্ডের এক সুইমিংপুলে সাঁতার শিখতে গিয়ে মৃত্যু হয়েছে (ইন্নালিল্লাহে ওয়া ইন্নাইলাহে রাজিঊন) এক বাংলাদেশির। রাশেদুল বাশার নামের ওই ব্যক্তি বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক (এডি) ছিলেন।

বাংলাদেশ ব্যাংক থেকে জানা গেছে, রাশেদুল বাশারের জন্ম চাঁদপুরে। তবে বেড়ে উঠেছেন চট্টগ্রামে। ২০১৪ সালে বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক হিসেবে কর্মজীবন শুরু করেন। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় বুয়েট থেকে অনার্স শেষ করে পরবর্তীতে ভর্তি হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইন্সটিউট-আইবিএতে। মেধাবি এই কর্মকর্তা বাংলাদেশ ব্যাংকের ফরেক্স রিজার্ভ ও ট্রেজারি ম্যানেজমেন্ট বিভাগে কাজ করছিলেন।

গত মে মাসে থাইল্যান্ডের এশিয়ান ইন্সটিউট অব টেকনোলজি-এআইটিতে এক বছর মেয়াদী কোর্সে স্কলারশিপে তাকে পড়তে পাঠায় বাংলাদেশ ব্যাংক। মেধার ভিত্তিতে বাংলাদেশ ব্যাংক প্রতিবছর ১০ জন কর্মকর্তাকে সেখানে উচ্চতর ডিগ্রী অর্জনে পাঠিয়ে থাকে।

রাশেদুল বাশারের সহকর্মীরা বলেন, তার স্ত্রী হোমায়রা আগামী সপ্তাহেই থাইল্যান্ডে যাওয়ার কথা ছিল। এজন্য স্ত্রীকে চমক দিতে তিনি সাঁতার শিখছিলেন।

এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম বলেন, রাশেদুল বাশার খুব মেধাবী কর্মকর্তা ছিলেন। খুবই পেশাদার ছিলেন। সব আনুষ্ঠানিকতা শেষ করে যত দ্রুত সম্ভব মরদেহ পরিবারের কাছে তুলে দেওয়া হবে।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৪ নভেম্বর, ২০১৯ ইং
ফজর৫:১১
যোহর১১:৫৩
আসর৩:৩৮
মাগরিব৫:১৭
এশা৬:৩৪
সূর্যোদয় - ৬:৩২সূর্যাস্ত - ০৫:১২