জাতীয় | The Daily Ittefaq

নির্বাচনের আগে দুই হাজার নতুন নিয়োগ হচ্ছে ইসিতে

নির্বাচনের আগে দুই হাজার নতুন নিয়োগ হচ্ছে ইসিতে
ইত্তেফাক রিপোর্ট০৫ অক্টোবর, ২০১৮ ইং ০৪:৪৮ মিঃ
নির্বাচনের আগে দুই হাজার নতুন নিয়োগ হচ্ছে ইসিতে
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে নবসৃষ্ট ২ হাজার জনবল নিয়োগ করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। এর মধ্যে ৫১৭ জন সহকারী উপজেলা নির্বাচন কর্মকর্তা রয়েছেন। এ ছাড়াও, তিন স্তরের কর্মকর্তাদের পদোন্নতি দিতে যাচ্ছে ইসি। আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, উপ-সচিব ও সিনিয়র সহকারী সচিব পদে ৭৫ জনকে পদোন্নতির সুপারিশ করা হয়েছে। ইসির ‘নিয়োগ, পদোন্নতি, প্রশাসনিক সংস্কার, পুনর্বিন্যাস ও দক্ষতা উন্নয়ন কমিটি’ এ সুপারিশ করেছে।
 
গতকাল বৃহস্পতিবার নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার নিজ কার্যালয়ে সাংবাদিকদের বলেন, নির্বাচনকে সামনে রেখে এখন সবারই পদোন্নতি হচ্ছে। আমি পত্রিকায় দেখতে পাই, জনপ্রশাসনে পদোন্নতি হচ্ছে, পুলিশে পদোন্নতি হচ্ছে। নির্বাচন কমিশনেও পদোন্নতির একটা ঢেউ লেগেছে।
 
মাহবুব তালুকদার জানান, কমিশনে বেশকিছু নতুন পদ সৃষ্টি হতে যাচ্ছে। কমিশনের বর্তমান জনবল ৩ হাজার থেকে আরো ২ হাজার বেড়ে যাচ্ছে। এই নিয়োগ সম্পন্ন হলে ইসির সক্ষমতা আরও বেড়ে যাবে। এর পরেও তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল বলে মন্তব্য করেন মাহবুব। তিনি বলেন, ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগেই তাদের পাওয়া যাবে। তাদের পিএসসির মাধ্যমে নিয়োগ দেয়া হবে কি না তা ঠিক জানি না। সেটা সময় আসলে দেখা যাবে। তাদের পর্যাপ্ত ট্রেনিং দিতে হবে, তাদের কার্যপরিধিও ঠিক করতে হবে।’
 
চার দলীয় জোট সরকারের আমলে নিয়োগ পাওয়া অনেক কর্মকর্তাকে পরবর্তীতে বাদ দেয়া হয়েছে। নির্বাচনের আগে এমন নিয়োগ বিতর্ক সৃষ্টি করবে কি না- জানতে চাইলে মাহবুব তালুকদার বলেন, যাদের বাদ দেয়া হয়েছে তাদের পরীক্ষা নিয়ে বাদ দেয়া হয়েছে। এইটা অনেক আগের ব্যাপার। পুরনো ইতিহাসের কথা বলতে পারব না।
 
ইত্তেফাক/আরকেজি
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২ জুন, ২০২০ ইং
ফজর৩:৪৪
যোহর১১:৫৭
আসর৪:৩৬
মাগরিব৬:৪৫
এশা৮:০৮
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪০