জাতীয় | The Daily Ittefaq

এক হাজার সহকারী শিক্ষক পদে আবেদন আড়াই লাখ

এক হাজার সহকারী শিক্ষক পদে আবেদন আড়াই লাখ
ইত্তেফাক রিপোর্ট১০ অক্টোবর, ২০১৮ ইং ১৯:৫৬ মিঃ
এক হাজার সহকারী শিক্ষক পদে আবেদন আড়াই লাখ
সরকারি কর্ম কমিশন (পিএসসি) ভবন। ছবি: সংগৃহীত
সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে নন-ক্যাডার সহকারী শিক্ষকের এক হাজার ৩৭৮টি পদের জন্য আবেদন করেছেন দুই লাখ ৪৮ হাজার ৩২২ জন। বুধবার সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 
 
গত ৯ সেপ্টেম্বর এ নিয়োগ বিজ্ঞপ্তি জারি করে পিএসসি। গত ৮ অক্টোবর সন্ধ্যা ৬টা পর্যন্ত অনলাইনে আবেদন গ্রহণ করা হয়।
 
সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদটিকে দ্বিতীয় শ্রেণির মর্যাদা দেওয়ার পর প্রথমবারের মতো সরাসরি এ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। 
 
বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলায় ৩৬৫ জন, ইংরেজিতে ১০৬ জন, গণিতে ২০৫ জন, সামাজিক বিজ্ঞানে ৮৩ জন, ভৌতবিজ্ঞানে ১০ জন, জীববিজ্ঞান ১১৮ জন, ব্যবসায় শিক্ষায় আটজন, ভূগোলে ৫৪ জন, চারুকলায় ৯২ জন, শারীরিক শিক্ষায় ৯৩ জন, ধর্মে ১৭২ জন এবং কৃষি শিক্ষায় ৭২ জন সহকারী শিক্ষক নিয়োগ দেয়া হবে।
 
এদিকে, ৩৯তম বিসিএসের (বিশেষ) মৌখিক পরীক্ষা শুরু হয়েছে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা শেষ হবে ২৬ নভেম্বর। 
 
পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ. ই. ম. নেছার উদ্দিন জানান, ১০ অক্টোবর থেকে মৌখিক পরীক্ষা প্রতি কার্যদিবসে সকাল ১০টায় শেরেবাংলা নগরে আগারগাঁওয়ে পিএসসির প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হবে। 
 
উল্লেখ্য, চলতি বছরের ৮ এপ্রিল স্বাস্থ্য ক্যাডারে সহকারী সার্জন পদে ৪ হাজার ৫৪২ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ২৫০ জনকে নিয়োগের জন্য ৩৯তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। গত ৩ আগস্ট ৩৯তম বিশেষ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। 
 
প্রিলিমিনারিতে উত্তীর্ণরা মৌখিক পরীক্ষায় অংশ গ্রহণ করবেন। এছাড়াও ৩৮তম বিসিএসের ঐচ্ছিক বিষয়ের লিখিত পরীক্ষাও শুরু হয়েছে। 
 
ইত্তেফাক/জেডএইচ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ জুন, ২০২১ ইং
ফজর৩:৪৩
যোহর১২:০০
আসর৪:৪০
মাগরিব৬:৫১
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৬