জাতীয় | The Daily Ittefaq

স্পিকারের সাথে যুক্তরাষ্ট্রের বিদায়ী রাষ্ট্রদূতের সাক্ষাত্

স্পিকারের সাথে যুক্তরাষ্ট্রের বিদায়ী রাষ্ট্রদূতের সাক্ষাত্
অনলাইন ডেস্ক৩১ অক্টোবর, ২০১৮ ইং ১৪:২১ মিঃ
স্পিকারের সাথে যুক্তরাষ্ট্রের বিদায়ী রাষ্ট্রদূতের সাক্ষাত্
জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সাথে বাংলাদেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শিয়া বার্নিকাট আজ বুধবার তাঁর কার্যালয়ে বিদায়ী সাক্ষাত্ করেছেন। বৈঠকে সংসদীয় কার্যক্রম, নির্বাচন প্রক্রিয়া, বাংলাদেশের উন্নয়ন, নারী ক্ষমতায়ন, পর্যটন শিল্পসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।
 
স্পিকার বলেন, দশম জাতীয় সংসদ ছিল অনন্য। এ সংসদের মেয়াদে ২০১৭ সালে একই বছরে ১৩৬তম আইপিইউ ও ৬৩তম সিপিএ এ দু’টি আন্তর্জাতিক সম্মেলন সফলভাবে আয়োজন করেছে বাংলাদেশ। আইন প্রণয়নেও এ সংসদের অর্জন অসামান্য। এছাড়া ২৩ জন সরাসরি নির্বাচিতসহ সংরক্ষিত ৫০ জন মোট ৭৩ জন নারী সংসদ সদস্য দশম সংসদে ভূমিকা রেখেছে-যা নারীর ক্ষমতায়নের মাইলফলক। ভবিষ্যতে নেতৃত্ব ও রাজনীতিতে নারীর অংশগ্রহণ আরো বৃদ্ধি পাবে বলে তিনি আশা প্রকাশ করেন।
 
মার্শিয়া বার্নিকাট বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়নের প্রশংসা করে বলেন, বাংলাদেশ শিল্প-সংস্কৃতিতে অত্যন্ত সমৃদ্ধ। সংগীত ও সংস্কৃতিকে পুঁজি করে বাংলাদেশ পর্যটন শিল্পে সম্ভাবনার উজ্জ্বল দ্বার উন্মোচন করতে পারে। এ দেশে দায়িত্বপালনকালীন সময়কে মধুর উল্লেখ করে তিনি এ বাংলাদেশের জনগণের আতিথেয়তায় সন্তোষ প্রকাশ করেন। যুক্তরাষ্ট্রের সাথে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক আগামী দিনে আরও সুদৃঢ় হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
 
বিদায়ী রাষ্ট্রদূত সফলভাবে জাতীয় সংসদ পরিচালনার জন্য স্পিকারকে অভিনন্দন জানান। এ সময় স্পিকার প্রায় চার বছর বাংলাদেশে সফলতার সাথে দায়িত্ব পালন করার জন্য রাষ্ট্রদূতের প্রশংসা করেন।

ইত্তেফাক/এএম

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৮ মে, ২০২১ ইং
ফজর৩:৫০
যোহর১১:৫৫
আসর৪:৩৪
মাগরিব৬:৩৮
এশা৭:৫৮
সূর্যোদয় - ৫:১৪সূর্যাস্ত - ০৬:৩৩