জাতীয় | The Daily Ittefaq

বিদ্যুতের ৭২.৮১ লাখ স্মার্ট প্রিপেইড মিটার স্থাপনের পরিকল্পনা

বিদ্যুতের ৭২.৮১ লাখ স্মার্ট প্রিপেইড মিটার স্থাপনের পরিকল্পনা
অনলাইন ডেস্ক১০ নভেম্বর, ২০১৮ ইং ২১:৩৭ মিঃ
বিদ্যুতের ৭২.৮১ লাখ স্মার্ট প্রিপেইড মিটার স্থাপনের পরিকল্পনা
বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ বিষয়ক প্রতিমন্ত্রী নসরুল হামিদ (ফাইল ছবি)
সরকার সপ্তম পঞ্চবার্ষিক পরিকল্পনার আওতায় বিভিন্ন বিদ্যুৎ বিতরণ কোম্পানির মাধ্যমে সারা দেশে ৭২ লাখ ৮১ হাজার স্মার্ট প্রিপেইড মিটার স্থাপনের লক্ষ্য নির্ধারণ করেছে।
 
আজ শনিবার বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ বিষয়ক প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার সিস্টেম লস হ্রাস ও সহজতর সেবা নিশ্চিত করার মাধ্যমে লোড ব্যবস্থাপনা উন্নত করার সিদ্ধান্ত নিয়েছে।
 
তিনি বলেন, রাষ্ট্রীয় মালিকানাধীন ঢাকা বিদ্যুৎ বিতরণ কোম্পানি লিমিটেড (ডিপিডিসি) ১২ লাখ স্মার্ট প্রিপেইড মিটার স্থাপনের লক্ষ্য নির্ধারণ করেছে।
 
তিনি আরো বলেন, ডিপিডিসি ইতোমধ্যে প্রায় দুই লাখ ৭২ হাজার ৩১৯টি প্রিপেইড মিটার স্থাপন করেছে এবং আরো এক লাখ ১৫ হাজার ১৮১টি স্মার্ট প্রিপেইড মিটার স্থাপনের প্রক্রিয়া চলছে।
 
প্রতিমন্ত্রী বলেন, ডিপিডিসি ২০২১ সালের ৩০ জুন নাগাদ সাড়ে ছয় লাখ স্মার্ট প্রিপেইড মিটার স্থাপন করবে এবং যে কোনো সময় স্থাপনের জন্য দুই লাখ মিটার মজুদ করবে।
 
প্রকল্প বিবরণী অনুযায়ী, জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) সাড়ে ছয় লাখ প্রিপেইড মিটার স্থাপন এবং ২০১৮ সাালের জুলাই থেকে ২০২১ সালের জুনের মধ্যে দুই লাখ স্মার্ট প্রিপেইড মিটার আনার জন্য ৬৫৭.৯৫ কোটি টাকার একটি প্রকল্প অনুমোদন করেছে।
 
সরকার বড় উদ্যোগের মাধ্যমে রাজধানীর অধিকাংশ স্থান এবং সংলগ্ন নারায়ণগঞ্জ জেলা স্মার্ট প্রিপেইড মিটারের আওতায় নিয়ে আসবে। এ প্রকল্প বাস্তবায়নের ফলে সিস্টেম লস উল্লেখযোগ্য হারে কমবে বলে আশা করা হচ্ছে।
 
ইত্তেফাক/কেকে
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ জুলাই, ২০১৯ ইং
ফজর৩:৫৭
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৫০
এশা৮:১২
সূর্যোদয় - ৫:২২সূর্যাস্ত - ০৬:৪৫