জাতীয় | The Daily Ittefaq

৬৮ শতাংশ তরুণ ভোটার শেখ হাসিনার কর্মকাণ্ডে সন্তুষ্ট

‘কলরেডি’র জরিপ রিপোর্ট প্রকাশ
৬৮ শতাংশ তরুণ ভোটার শেখ হাসিনার কর্মকাণ্ডে সন্তুষ্ট
বিশেষ প্রতিনিধি১১ নভেম্বর, ২০১৮ ইং ০৫:৪৯ মিঃ
৬৮ শতাংশ তরুণ ভোটার শেখ হাসিনার কর্মকাণ্ডে সন্তুষ্ট
প্রধানমন্ত্রী শেখ হাসিনা
‘তরুণ ভোটারদের মধ্যে ৬৮ দশমিক ৩ শতাংশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্মকাণ্ডে সন্তোষ প্রকাশ করেছেন। আর উন্নয়ন কর্মকাণ্ডের কারণে ৫১ দশমিক ৩ শতাংশ তরুণ বর্তমান সরকারকে পুনরায় নির্বাচিত করতে চান। ৫৩ দশমিক ৫ শতাংশ তরুণ ভোটার মনে করেন একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু হবে।’ ‘আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নতুন ভোটারদের ভাবনা’ শীর্ষক জরিপে এমন ফলাফল উঠে এসেছে। গবেষণা ও কমিউনিকেশন স্ট্র্যাটেজি ডেভেলপমেন্ট বিষয়ক প্রতিষ্ঠান ‘কলরেডি’ এই জরিপ পরিচালনা করেছে। গতকাল শনিবার রাজধানীর সেগুনবাগিচাস্থ ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।
 
কলরেডির গবেষক ড. আবুল হাসনাত মিল্টন বলেন, রাজধানীর ১০টি শিক্ষা প্রতিষ্ঠান ও ১২ জেলার ২১টি শিক্ষা প্রতিষ্ঠানে গত ২২ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত এই জরিপ পরিচালনা করা হয়। এর মধ্যে এক হাজার ১৮৬ জনের মতামতের ভিত্তিতে এই গবেষণার ফলাফল নির্ধারণ করা হয়েছে। মতামত দেওয়া সবাই তরুণ ভোটার। তরুণ ভোটারদের মধ্যে ৩০ দশমিক ২ শতাংশ বর্তমান সরকারকে চায় না। ১৮ দশমিক ৫ শতাংশ ভোটের বিষয়ে এখনও সিদ্ধান্ত নেননি।
 
হাসানত্ মিল্টন বলেন, জরিপে দেখা গেছে প্রায় ৮০ শতাংশ শিক্ষার্থী রাজনীতি থেকে দূরে। এটা দেশের রাজনীতির জন্য অশনিসংকেত। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন কলরেডির চিফ অপারেটিং অফিসার আজাদ আবুল কালাম প্রমুখ।
 
১১টি শিক্ষা প্রতিষ্ঠান ঢাকার বাইরের, যার মধ্যে পাবলিক বিশ্ববিদ্যালয়ও আছে, জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজও আছে।
 
ইত্তেফাক/অারকেজি
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ জুলাই, ২০১৯ ইং
ফজর৩:৫৭
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৫০
এশা৮:১২
সূর্যোদয় - ৫:২২সূর্যাস্ত - ০৬:৪৫