রাজনীতি | The Daily Ittefaq

মেডিকেল বোর্ডের কাছে খালেদা জিয়ার প্রশ্ন: আমার চিকিৎসকরা কোথায়?

মেডিকেল বোর্ডের কাছে খালেদা জিয়ার প্রশ্ন: আমার চিকিৎসকরা কোথায়?
ইত্তেফাক রিপোর্ট১৬ সেপ্টেম্বর, ২০১৮ ইং ০০:৫৩ মিঃ
মেডিকেল বোর্ডের কাছে খালেদা জিয়ার প্রশ্ন: আমার চিকিৎসকরা কোথায়?
সরকার গঠিত পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড গতকাল পুরনো কেন্দ্রীয় কারাগারে স্বাস্থ্য পরীক্ষা করতে গেলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া তাদের কাছে প্রশ্ন করেন, 'আমার চিকিৎসকরা কোথায়?' তার প্রশ্নের উত্তরে চিকিৎসকরা বলেন, 'আমরা এসেছি আপনার স্বাস্থ্যের খবর নিতে ও চিকিৎসা দিতে।'
 
পরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) মেডিকেল বোর্ডের সদস্যদের কাছে খালেদা জিয়া তার সমস্যার কথা বলেছেন। স্বাস্থ্য পরীক্ষা শেষে গঠিত মেডিকেল বোর্ডের প্রধান বিএসএমএমইউর মেডিসিন বিভাগের অধ্যাপক ডা.এম এ জলিল একথা জানান।
 
অধ্যাপক ডা.এম এ জলিল জানান, খালেদা জিয়া প্রথমে আমাদের দেখে উনার চিকিৎসকরা কই-বলে জানতে চান। পরে আমি বললাম, আমরা এসেছি, আপনার স্বাস্থ্যের খোঁজ নিতে ও চিকিৎসা দিতে। পরে তিনি আমাদের কাছে উনার সমস্যার কথা বলেন।
 
অধ্যাপক এম এ জলিল বলেন, উনার হাতে-পায়ে সমস্যা আছে। আগে থেকেই এসব সমস্যার কারণে চিকিৎসকদের পরামর্শে তিনি অনেক ওষুধ খাচ্ছেন। সোমবার খালেদা জিয়ার সমস্যাগুলো নিয়ে পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড আমরা একসঙ্গে বসবো। তারপর জেল কর্তৃপক্ষকে জানানো হবে খালেদা জিয়ার চিকিৎসার করণীয় কী, কী। 
 
বিএসএমএমইউর পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন জানান, আশা করি সোমবার দুপুরের আগে কারা কর্তৃপক্ষকে খালেদা জিয়ার চিকিৎসার করণীয় বিষয়ে একটি ব্যবস্থাপত্র দেবে মেডিকেল বোর্ড।
 
এদিকে কারাবন্দী খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডে তার ব্যক্তিগত চিকিৎসকদের অন্তর্ভুক্ত না করা সরকারের অশুভ পরিকল্পনারই ইঙ্গিতবাহী বলে মন্তব্য করেছে বিএনপি। রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলটির পক্ষে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ মন্তব্য করেন।
 
রুহুল কবির রিজভী বলেন, সরকার কর্তৃক গঠিত মেডিকেল বোর্ডে অন্যতম সদস্য ডা. আবু জাফর চৌধুরী নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি প্রার্থী। তিনি দলীয় প্রার্থী হিসেবে সংশ্লিষ্ট এলাকায় ব্যাপক নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। অপর সদস্য অধ্যাপক ডা. হারিসুল হক আওয়ামী লীগ সমর্থিত চিকিৎসক সংগঠন স্বাচিপ (স্বাধীনতা চিকিৎসক পরিষদ) বিএসএমএমইউ'র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক। এছাড়া অধ্যাপক ডা. তারেক রেজা আলী আওয়ামী লীগ কেন্দ্রীয় স্বাস্থ্য বিষয়ক উপ-কমিটির সদস্য।
 
সরকার গঠিত বোর্ডে চিকিৎসকদের বাছাইয়ে পেশাগত দক্ষতার চেয়ে সরকারদলীয় আনুগত্যকেই অধিক গুরুত্ব দেওয়া হয়েছে দাবি কর রিজভী বলেন, ‘আওয়ামী লীগের প্রতি অনুগত চিকিৎসকদের নিয়ে গঠিত মেডিকেল বোর্ডে যথাযথ চিকিৎসা এবং তার শারীরিক পর্যবেক্ষণ সঠিকভাবে প্রতিফলিত হবে না। কারণ সরকার কর্তৃক গঠিত মেডিকেল বোর্ড সরকারের নির্দেশ মতোই কাজ করবে।
 
বেগম জিয়ার ব্যক্তিগত চিকিৎসকদের মেডিকেল বোর্ডে অন্তর্ভুক্ত করতে হবে দাবি জানিয়ে রিজভী বলেন, ‘কর্তৃপক্ষের অবহেলায় যদি বেগম খালেদা জিয়ার কোনও ক্ষতি হয়, সেজন্য এর সম্পূর্ণ দায় বর্তাবে সরকারের ওপর।
 
ইত্তেফাক/নূহু
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
৬ জুলাই, ২০২০ ইং
ফজর৩:৪৯
যোহর১২:০৩
আসর৪:৪৩
মাগরিব৬:৫২
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১৬সূর্যাস্ত - ০৬:৪৭