রাজনীতি | The Daily Ittefaq

বিএনপির ৭ দফা, কর্মসূচি ২ দিনের

বিএনপির ৭ দফা, কর্মসূচি ২ দিনের
অনলাইন ডেস্ক৩০ সেপ্টেম্বর, ২০১৮ ইং ১৯:৩০ মিঃ
বিএনপির ৭ দফা, কর্মসূচি ২ দিনের
সব দলের সঙ্গে আলোচনার মাধ্যমে নির্বাচনকালীন সরকার গঠনের দাবি জানিয়েছে বিএনপি। একইসঙ্গে ৭ দফা দাবি তুলে ধরে অক্টোবর মাসে দলের কর্মসূচি ঘোষণা করেছে দলটি। অক্টোবরের প্রথম সপ্তাহে দুই দিন জেলা ও বিভাগীয় শহরে সমাবেশের কর্মসূচি দিয়েছে বিএনপি।
 
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর লক্ষ্য ও কর্মসূচি ঘোষণা করে বলেন, আমরা ৭ দফা যে দাবি দিলাম, এ দাবিতে এই কর্মসূচি দিচ্ছি। এরপরে পর্যায়ক্রমে আমরা আন্দোলনকে ধাপে ধাপে এগিয়ে নিয়ে যাব।
 
কর্মসূচি হচ্ছে আগামী ৩ অক্টোবর জেলা শহরে সমাবেশ ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি এবং পরদিন ৪ অক্টোবর বিভাগীয় শহরে সমাবেশ ও বিভাগীয় কমিশনারের কাছে স্মারকলিপি প্রদান।
 
ফখরুল বলেন, আন্দোলনের মধ্য দিয়ে আমরা এই সরকারকে বাধ্য করব দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে এবং তারেক রহমানকে ফিরিয়ে আনতে এবং আমাদের যেসমস্ত নেতা-কর্মী বন্দি রয়েছে তাদের মুক্তি দিতে।
আজ রবিবার দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির জনসভায় নেতারা আরো বলেন, আতঙ্কিত হয়েই সরকার দলের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দিচ্ছে।
 
দুপুরে সমাবেশ শুরু হওয়ার আগেই ব্যানার ফেস্টুন নিয়ে সভাস্থলে আসতে শুরু করেন দলটির নেতাকর্মীরা। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির পাশাপাশি রাজধানীর আশপাশের জেলা থেকেও সমাবেশে যোগ দেন নেতাকর্মীরা।
 
ইত্তেফাক/এমআই
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৬ মে, ২০২০ ইং
ফজর৩:৪৭
যোহর১১:৫৬
আসর৪:৩৫
মাগরিব৬:৪১
এশা৮:০৪
সূর্যোদয় - ৫:১৩সূর্যাস্ত - ০৬:৩৬