রাজনীতি | The Daily Ittefaq

‘‌ড. কামাল হোসেনরা সুচতুরভাবে খালেদা জিয়াকে মাইনাস করেছেন’

‘‌ড. কামাল হোসেনরা সুচতুরভাবে খালেদা জিয়াকে মাইনাস করেছেন’
অনলাইন ডেস্ক২২ অক্টোবর, ২০১৮ ইং ১৯:৫২ মিঃ
‘‌ড. কামাল হোসেনরা সুচতুরভাবে খালেদা জিয়াকে মাইনাস করেছেন’
ছবি : সংগৃহীত
ড. কামাল হোসেন, মির্জা ফখরুল ও মওদুদ আহমেদরা সুচতুর ভাবে খালেদা জিয়াকে মাইনাস করে দিয়েছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ এমপি। 
 
সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ‌‘অশুভ শক্তি বিএনপি, জামায়াত ও ড. কামাল গংদের দেশ বিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে’ সমাবেশ ও মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
 
তিনি বলেন, ড. কামাল হোসেনের উদ্দেশ্য ছিল দুই নেত্রীকে মাইনাস করা। তারমধ্যে একটি উদ্দেশ্য সফল হয়েছে। সেটি হচ্ছে ড. কামাল হোসেনের নেতৃত্বে বিএনপি এখন খালেদা জিয়াকে রাজনীতি থেকে মাইনাস করে দিয়েছে এবং বিএনপির রাজনীতি এখন জিয়া পরিবারের হাতে নাই। বিএনপির রাজনীতি এখন মির্জা ফখরুল, ড. কামাল হোসেনদের হাতে চলে গেছে। এটাই হচ্ছে বাস্তবতা। আর মির্জা ফখরুল সাহেবরা ড. কামাল হোসেনের নেতৃত্বে সুচতুর ভাবে খালেদা জিয়াকে রাজনীতি থেকে মাইনাস করে দিয়েছে।
 
জাতীয় ঐক্য মেয়াদ উত্তীর্ণ রাজনীতিবিদদের একটি ঐক্য মন্তব্য করে সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, মেয়াদ উত্তীর্ণ রাজনীতিবিদদের একটি ঐক্য হচ্ছে জাতীয় ঐক্য। যেই ঐক্যের নেতা হচ্ছে ড. কামাল হোসেন। তারা নাকি সারাদেশব্যাপী সমাবেশ করবে। সুতরাং সমাবেশের নামে এবং সমাবেশের অাড়ালে যদি কোনো বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা চালানো হয় তাহলে বাংলাদেশ আওয়ামী লীগের নেতাকর্মীরা এর দাঁতভাঙ্গা জবাব দিবে।
 
বিএনপি এখন কাগজে বাঘ আর ড. কামাল হোসেনও বর্ষাকালের কোলাব্যাঙ মন্তব্য করে তিনি বলেন, ২০০৮ সালে খালেদা জিয়া নেতৃত্বে ছিল। যখন খালেদা জিয়ার রাজনৈতিক জোস ছিল তখন তুমুল প্রতিদ্বন্দ্বিতার মাধ্যমে ৩০০অাসনের মধ্যে মাত্র ২৯টি সিট পেয়েছিল। এখন খালেদা জিয়া জেলে, তারেক রহমান পালাতক আর তাদের নেতাকর্মীরা গর্তের ভেতরে। আর ড. কামাল হোসেনের আওয়াজ আছে কিন্তু শক্তি, সামর্থ্য নাই। কোলাব্যাঙ যেমন আকারে অত্যন্ত ছোট কিন্তু অাওয়াজ অনেক বড়। ড. কামাল হোসেন, অা স ম রব, মাহমুদুর রহমান মান্না এরাও হচ্ছে বর্ষাকালের কোলাব্যাঙ তাদের আওয়াজ বড় কিন্তু কোনো কিছু করার শক্তি, সামর্থ্য তারা রাখে না। 
 
ড. কামাল হোসেনরা বাংলাদেশকে পাকিস্তান বানাতে চায় মন্তব্য করে আওয়ামী লীগের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ বলেন, যেখানে পাকিস্তানের প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে পাকিস্তানের বুদ্ধিজীবী মহল বলছে আমাদেরকে অাগামী দশ বছরের মধ্যে বাংলাদেশ বানিয়ে দাও আর মাহমুদুর রহমান মান্না, অা স ম রব এবং তাদের নেতা ড. কামাল হোসেনরা বাংলাদেশকে পাকিস্তান বানাতে চায়। এর কারণ হচ্ছে ড. কামাল হোসেনের স্ত্রী উর্দূ ভাষী পাকিস্তানি এবং তার মেয়ের জামাতা হচ্ছে ইজরাইলের ইহুদি। তিনি সারা পৃথিবীতে ড. কামাল হোসেন এবং বিএনপির পক্ষে লিখছেন। আওয়ামী লীগের বিপক্ষে লিখছেন এবং বলছেন। সুতরাং বিএনপি মেয়াদ উত্তীর্ণ ড. কামাল হোসেন এবং তার মেয়ের জামাতা ইহুদীকে ভাড়া করে ইহুদীদের সাহায্য নিচ্ছেন।
 
আওয়ামী লীগের নেতাকর্মীদের অনুরুধ জানিয়ে তিনি বলেন, ২০১৪সালে নির্বাচন ভুন্ডুল করার চেষ্টায় ব্যর্থ হয়ে তারা এখন ভিন্ন পন্থা অবলম্বন করার অপচেষ্টা করছে। সুতরাং সবাইকে সতর্ক দৃষ্টি রাখতে হবে আর এই সমস্ত মেয়াদ উত্তীর্ণ রাজনীতিবিদ ষড়যন্ত্রকারীদেরকে সমূলে রাজনীতির মাট থেকে উৎখাত করতে হবে।
 
আয়োজক সংগঠনের সহ-সভাপতি চিত্রনায়িকা ফারহানা আমিন নতুনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আক্তার হোসেন, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ।
 
ইত্তেফাক/কেকে
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
৬ জুলাই, ২০২০ ইং
ফজর৩:৪৯
যোহর১২:০৩
আসর৪:৪৩
মাগরিব৬:৫২
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১৬সূর্যাস্ত - ০৬:৪৭