রাজনীতি | The Daily Ittefaq

নির্বাচন থেকে দূরে রাখতে ফরমায়েশি সাজা :ফখরুল

নির্বাচন থেকে দূরে রাখতে ফরমায়েশি সাজা :ফখরুল
ইত্তেফাক রিপোর্ট৩০ অক্টোবর, ২০১৮ ইং ০২:২৮ মিঃ
নির্বাচন থেকে দূরে রাখতে ফরমায়েশি সাজা :ফখরুল
ছবিঃ সংগৃহীত।
জিয়া চ্যারিটেবল মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দেওয়া রায়কে ফরমায়েশি রায় দাবি করে প্রত্যাখ্যান করেছে বিএনপি। এ রায়ের প্রতিবাদে আজ মঙ্গলবার সারাদেশের মহানগর ও জেলা শহরগুলোতে বিক্ষোভ কর্মসূচি দিয়েছে দলটি। গতকাল সোমবার নয়াপল্টনে রায় পরবর্তী সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচির ঘোষণা দেন।
 
মির্জা ফখরুল বলেন, এ মামলায় বিচারকার্য একেবারে একতরফাভাবে চলেছে। তিনি অসুস্থ হওয়ায় আদালতে আসতে পারেননি। ফলে কারাগারে তার জন্য আদালত স্থাপন করা হয়। তারপর তার চিকিত্সার ব্যবস্থা না করেই বিচার কাজ চালিয়ে যায়। এখনও তিনি হাসপাতালে আছেন। অসুস্থ অবস্থায় রায় দেওয়া আইনবিরোধী।
 
বিএনপি মহাসচিব বলেন, শুধু রাজনৈতিক প্রতিহিংসার কারণে এবং তাকে রাজনীতি এবং আগামী নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখতে বেআইনিভাবে ফরমায়েশি সাজা দেওয়া হয়েছে। তিনি ন্যায়বিচার থেকে বঞ্চিত হয়েছেন। সরকার যা বলছেন আদালতে তার প্রতিফলিত হয়েছে। আমরা রায় প্রত্যাখ্যান করছি। তিনি বলেন, সম্পূর্ণ বেআইনিভাবে সরকার টিকে আছে। তারা আরেকটি অবৈধ ও একতরফা নির্বাচন দিতে চায়। এ সরকার অত্যন্ত সচেতন ও পরিকল্পিতভাবে গণতন্ত্র ধ্বংস করছে। মামলা মোকদ্দমা দিয়ে বিরোধীদের রাজনীতি থেকে দূরে রাখা হচ্ছে। তিনি আরও বলেন, আওয়ামী লীগ রাজনৈতিকভাবে সম্পূর্ণ দেউলিয়া হয়ে গেছে। তারা একদলীয় শাসন কায়েম করতে চায়। কিন্তু জনগণ তা মেনে নিবে না।
 
সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।
 
রায় প্রত্যাখ্যান করে সারাদেশে
 
বিএনপির বিক্ষোভ
 
এদিকে জিয়া চ্যারিটেবল মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দেয়া রায়কে ফরমায়েশি রায় দাবি করে প্রত্যাখ্যান করেছে বিএনপি। এই রায়ের প্রতিবাদে তিন দিনের কর্মসূচি ঘোষণা করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে আজ মঙ্গলবার সারাদেশের মহানগর ও জেলা শহরগুলোতে বিক্ষোভ, আগামীকাল ৩১ অক্টোবর সারাদেশে মানববন্ধন এবং ১ নভেম্বর গণঅনশন। সারাদেশের জেলা সদর ও মহানগর পর্যায়ের নেতাকর্মীদের এ কর্মসূচি পালনের নির্দেশনা দেওয়া হয়েছে।
 
গতকাল সোমবার সন্ধ্যায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচির ঘোষণা করেন।
 
ইত্তেফাক/নূহু
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৯ নভেম্বর, ২০২০ ইং
ফজর৫:০২
যোহর১১:৪৭
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:২২সূর্যাস্ত - ০৫:০৯