রাজনীতি | The Daily Ittefaq

শেখ হাসিনার অধীনে নির্বাচন হবে: নাসিম

শেখ হাসিনার অধীনে নির্বাচন হবে: নাসিম
সিরাজগঞ্জ প্রতিনিধি৩০ অক্টোবর, ২০১৮ ইং ২০:৫৫ মিঃ
শেখ হাসিনার অধীনে নির্বাচন হবে: নাসিম
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম
প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদার মনের মানুষ মন্তব্য করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম জাতীয় ঐক্যফ্রন্টকে উদ্দেশ্য করে বলেছেন, নির্বাচন নিয়ে আলোচনা হতে পারে, সংলাপও হতে পারে। তবে সংবিধান লঙ্ঘন করা যাবে না। আওয়ামী লীগ সংবিধানের বাইরে যাবে না। সংবিধান অনুযায়ী অন্যান্য দেশের মতো বাংলাদেশেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে নির্বাচন হবে। এর কোন বিকল্প নেই।
 
তিনি মঙ্গলবার বিকেলে তাঁর নির্বাচনী এলাকা সিরাজগঞ্জ সদর উপজেলার যমুনা নদীর দুর্গম চর মেছড়া ইউনিয়নে নবনির্মিত ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্র উদ্বোধন শেষে ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত এক বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তৃতা দেন।
 
এর আগে তিনি মেছড়ার চরে তিনটি হেলথ কমিউিনিটি ক্লিনিকের নব নির্মিত ভবন এবং শহীদ এম মনসুর আলীর নামে বাস্তবায়িত একটি পাকা সড়ক উদ্বোধন করেন।
 
স্বাস্থ্যমন্ত্রী সকালে ঢাকা থেকে একটি বেসরকারি হেলিকপ্টারে প্রথমে যান জেলার শাহজাদপুরে। তিনি উপজেলার শক্তিপুরে ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রের নতুন ভবন উদ্বোধন এবং ২০ শয্যা বিশিষ্ট হাসপাতালের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।
 
পরে রবীন্দ্র কাচারী বাড়িতে এক সুধী সমাবেশে যোগ দেন। শাহজাদপুরে মন্ত্রীর আগমণকে কেন্দ্র করে অর্ধশত তোরণ নির্মাণ করা হয়েছিল। বিকেল যমুনা নদীর দুর্গম চর সিরাজগঞ্জ সদর উপজেলার মেছড়া ইউনিয়নের রপসার চরে এসে পৌছান বিকেল তিনটায়।
 
সেখানে তিনি উদ্বোধনী অনুষ্ঠান শেষে মেছড়া ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেন। জনসভায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বাস্থ্যখাতসহ দেশের আর্থ-সামজিক উন্নয়নের চিত্র তুলে ধরে বিএনপির উদ্দেশে তিনি বলেছেন, আপনারা নির্বাচনে আসুন। নির্বাচনের বিকল্প শুধুই নির্বাচন। পৃথিবীর অন্যান্য দেশে যেভাবে নির্বাচন হয় সেভাবেই আমাদের দেশে সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার অধিনেই সুষ্ঠু নির্বাচন হবে। এর কোন বিকল্প নেই। কোন ষড়যন্ত্র করে লাভ হবে না। জনগণ ভোট চায়। আওয়ামী লীগ সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও সকল দলের অংশগ্রহণে একটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন চায়। মার্শাল ল’ চায় না। জনগণ ভোট দিয়ে তাদের পছন্দের সরকার প্রতিষ্ঠা করতে চায়। তাই এসব দফা বাদ দিয়ে সবাই নির্বাচনে আসুন। দেশে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হবে। জনগণ যে দলকে ভোট দেবে। সেই দলই পরবর্তী সরকার গঠন করবে। তবে জ্বালাও পোড়াও ও আন্দোলনের ব্যর্থ দলকে আর কোনদিন জনগণ ভোট দেবে না। পৃথিবীর কোন শক্তি নেই নির্বাচন ঠেকাতে পারে বলেও তিনি মন্তব্য করেন।
 
মেছড়া ইউনিয়নের রপসা হাইস্কুল মাঠে অনুষ্ঠিত জনসভায় সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বাদশা আলম এবং শাহজাদপুরের রবীন্দ্র কাচারী বাড়িতে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন শাহজাদপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আজাদ রহমান।
 
পৃথক দুটি অনুষ্ঠানে বিশেষ অতিথি বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা হাসিবুর রহমান স্বপন এমপি, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব খাজা আব্দুল হান্নান, কমিউনিটি ক্লিনিকের প্রকল্প পরিচালক অধ্যাপক ডা. হাবিবুর রহমান, জেলা আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট আব্দুল হামিদ লাভলু, এইচইডির তত্ত্বাবধায়ক প্রকৌশলী আব্দুল হামিদ, অতিরিক্ত জেলা প্রশাসক শফিকুল ইসলাম, কেন্দ্রীয় কৃষকলীগের সহসভাপতি আব্দুল লতিফ তারিন, কাজিপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান, গোলাম রব্বানী ও ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ প্রমুখ।
 
ইত্তেফাক/আরকেজি
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৬ জানুয়ারী, ২০২১ ইং
ফজর৫:২৩
যোহর১২:০৯
আসর৩:৫৮
মাগরিব৫:৩৭
এশা৬:৫৩
সূর্যোদয় - ৬:৪২সূর্যাস্ত - ০৫:৩২