রাজনীতি | The Daily Ittefaq

ড. কামালের কাছে তথ্যমন্ত্রীর পাঁচ প্রশ্ন

ড. কামালের কাছে তথ্যমন্ত্রীর পাঁচ প্রশ্ন
কুষ্টিয়া প্রতিনিধি০৩ নভেম্বর, ২০১৮ ইং ২০:০৭ মিঃ
ড. কামালের কাছে তথ্যমন্ত্রীর পাঁচ প্রশ্ন
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। ছবি: সংগৃহীত
জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেনের কাছে পাঁচটি প্রশ্ন করে বলেন, রাজবন্দীর সংজ্ঞা কি, রাজবন্দীর তালিকা কিভাবে তৈরি করবেন এবং তাতে কাদের নাম থাকবে, রাজনৈতিক মামলার সংজ্ঞা কি, নিরপেক্ষ ও নির্দলীয় ব্যক্তি খুঁজে বের করার প্রক্রিয়া কি এবং সংবিধানের কোন জায়গায় নির্দলীয় নিরপেক্ষ ব্যক্তিকে প্রধানমন্ত্রী বানানোর বিধান আছে আর সশস্ত্র বাহিনীকে বিচারিক ক্ষমতা দেওয়ার নিয়ম কি আইনের শাসন এবং নল যার হাতে তার কাছে কি বিচারিক ক্ষমতা দেওয়া যায়? 
 
শনিবার কুষ্টিয়ার ভেড়ামারায় জেল হত্যা দিবসে উপজেলা চত্বরে জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব প্রশ্ন ছুড়ে দেন ইনু।
 
‘নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলে আমরা নির্বাচনে যাবো’ ঐক্যফন্টের নেতা ড. কামাল হোসেনের এমন মন্তব্যের জবাবে ইনু বলেন, আমার এই পাঁচটি প্রশ্নের সদুত্তরের মধ্য দিয়ে অনেক বিভ্রান্তি দূর হবে এবং ঘটনাটি পরিষ্কার হবে বলে আশা করছি। 
 
তিনি আরও বলেন, বাংলাদেশে এই মুহূর্তে আইনগতভাবে সাংবিধানিকভাবে নিবন্ধিত দলের নির্বাচনে অংশগ্রহণে কোনো বাধা নেই। সুতরাং নির্বাচন ব্যর্থ হবে, এটা আমি মনে করি না। প্রধানমন্ত্রী ঐক্যফ্রন্টের সঙ্গে আলোচনায় ধৈর্য ও সময় দিয়ে পারস্পরিক অনাস্থা-অবিশ্বাস দুর করেছেন। এটা ইতিবাচক বিষয়। আলোচনার মধ্যদিয়ে একটি নিষ্পত্তির জায়গায় পৌঁছানো সম্ভব বলে তিনি উল্লেখ করেন। 
 
এসময় ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল মারুফ, নারী জোটের আহবায়ক ও তথ্যমন্ত্রীর সহধর্মীনি আফরোজা হক রিনা, জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুল আলিম স্বপন, ভেড়ামারা উপজেলা জাসদের সভাপতি এমদাদুল ইসলাম আতা, সাধারণ সম্পাদক এস এম আনছার আলী, জাসদ নেতা বশির উদ্দিন বাচ্চু, পৌর জাসদের সাধারণ সম্পাদক আবু হেনা মোহাম্মদ মোস্তফা বকুল প্রমুখ উপস্থিত ছিলেন। 
 
ইত্তেফাক/জেডএইচ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৫ আগষ্ট, ২০১৯ ইং
ফজর৪:১৯
যোহর১২:০১
আসর৪:৩৪
মাগরিব৬:২৭
এশা৭:৪২
সূর্যোদয় - ৫:৩৮সূর্যাস্ত - ০৬:২২