রাজনীতি | The Daily Ittefaq

চাঁপাইনবাবগনঞ্জ-১ অাসনে নৌকার পক্ষে মনোনয়নপত্র জমা দিলেন সর্বকনিষ্ঠ ডা. অামিনুল

চাঁপাইনবাবগনঞ্জ-১ অাসনে নৌকার পক্ষে মনোনয়নপত্র জমা দিলেন সর্বকনিষ্ঠ ডা. অামিনুল
অনলাইন ডেস্ক১২ নভেম্বর, ২০১৮ ইং ০৮:৫০ মিঃ
চাঁপাইনবাবগনঞ্জ-১ অাসনে নৌকার পক্ষে মনোনয়নপত্র জমা দিলেন সর্বকনিষ্ঠ ডা. অামিনুল
ডা. অামিনুল ইসলাম। ছবি: সংগৃহীত
সর্বকনিষ্ঠ মনোনয়ন প্রত্যাশী হিসাবে দেশের সবচেয়ে প্রাচীন ও ঐতিহ্যবাহী রাজনৈতিক দল অাওয়মী লীগের মনোনয়নপত্র জমা দিয়েছেন চাঁপাইনবাবগনঞ্জ-১ (শিবগঞ্জ) অাসনের জনপ্রিয় মুখ, রাজশাহী মেডিকেল কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি, ডা. অামিনুল ইসলাম।
 
রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ এলাকায় তরুণ প্রজন্মের নিকট ডা. অামিনুল একটি জনপ্রিয় নাম। বর্তমানে তিনি ঢাকা শিশু হাসপাতালের অাবাসিক মেডিকেল অফিসার হিসাবে কর্মরত। ডা. অামিনুল তার এলাকার দাইপুখুরিয়া ইউ.সি উচ্চ বিদ্যালয় থেকে ২০০৫ সালে এলাকার কৃতিসন্তান হিসাবে প্রথম জিপিএ-৫ অর্জন করেন। মেধাবী ডা. অামিনুল ২০০৭ সালে রাজশাহী নিউ গভ. ডিগ্রী কলেজে অসাারণ ফলাফল করে ভর্তি পরীক্ষায় ইঞ্জিনিয়ারিং বিভিন্ন বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, মেডিকেল ভর্তি পরীক্ষায় ভর্তির জন্য নির্বাচিত হন। কিন্তু ভর্তি হন প্রাচ্যের অক্সফোর্ট খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে। সেই সময় ১/১১ এর পরে তথাকথিত তত্ত্বাবধায়ক সরকারের মিথ্যা মামলায় দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা গ্রেফতার হলে হাতেগণা যে কয়জন জননত্রীর মুক্তির মিছিলে অংশগ্রহণ করতেন তাদের মধ্যে ডা. অামিনুল অনতম একজন। পরবর্তীতে পিতামাতার ইচ্ছা ও নিজ হাতে দুস্থ মানুষের সেবা করার মহান উদ্দেশ্যে মেডিকেল ভর্তি পরীক্ষায় অসাধারণ ফলাফল করে রাজশাহী মেডিকেল কলেজে ভর্তি হন। সেই সময় ছাত্রশিবির অধ্যুষিত রাজশাহী মেডিকেল কলেজে ছাত্রলীগের রাজনীতি পুনরুজ্জিবিত করতে সবাইকে সংগঠিত করতে থাকেন। এক পর্যায়ে শিবিরের হেডকোয়ার্টার খ্যাত শহীদ মুক্তিযোদ্ধা কাজী নুরুন্নবী হোস্টেলে ছাত্রলীগের কমিটি গঠিত হলে ক্যাম্পাসের সবচেয়ে জুনিয়র ছেলে হিসাবে ও প্রচার সম্পাদক নির্বাচিত হন। ডা. অামিনুল ইসলাম শুধু ক্যাম্পাস রাজনীতিতে নিজেকে সীমাবদ্ধ রাখেননি। তার নিজ এলাকা চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ২০০৯ সালে এলাকার শিক্ষিত ছেলেদের নিয়ে গঠন করেন মানবাধিকার সচেতন শিক্ষার্থী। এই সংগঠনের ব্যানারে  তিনি অত্র এলাকায় দীর্ঘদিন ধরে  অবহেলিত হয়ে অাসা মুক্তিযোদ্ধাদের এবং এলাকার কৃতিশিক্ষার্থীদের সংবর্ধননা প্রদান করেন। অসংখ্য গরীব মেধাবী ছেলে ডা. অামিনুলের উদ্দ্যোগে এই সংগঠনের ব্যানারে এখন ও শিক্ষাবৃত্তিসহ বিভিন্ন শিক্ষা সুবিধা পেতে থাকেন। একজন সফল উদ্যোক্তা হিসাবে ২০১০ সালে মানবধিকারের ব্যানারে তার নিজ গ্রামে পিছিয়ে পড়া শিশুদের অধুনিক শিক্ষার সাথে সমন্বয় সাধন করতে প্রতিষ্ঠা করেন মির্জাপুর অাদর্শ কচিকাচা শিক্ষানিকেতন। এই শিক্ষাপ্রতিষ্ঠানে বর্তমানে ৭০০ জনেরও বেশি শিশুকে যত্নের সাথে পড়াশোনা করানো হয়। ডা. অামিনুল রাজনৈতিক ও অর্থনৈতিক ভাবে পিছিয়ে থাকা এই জনগোষ্ঠীর বিশাল দরিদ্র অংশকে সহযোগিতা করার মহান উদ্দেশ্যে চাঁপাইনবাবগঞ্জের সকল চিকিৎসকদের একত্রিত করে অনেক অাগের নিষ্ক্রীয় চাঁপাইনবাবগঞ্জ সমিতিকে পুনরায় প্রাণ দান করেন। তিনি ২০১১ সালে এই সমিতির সাধারণ সম্পাদক নির্বাচিত হন।
এলাকার দরিদ্র রোগীদের সহযোগীতা তহবিল গঠনে উদ্বুদ্ধ  করেন। তার তত্বাবধনে চাপাইনবাবগঞ্জের  অসংখ্য রোগী চিকিৎসা সহায়তা পেতে থাকে যা অাজ অবধি  বিধ্যমান। বঙ্গবন্ধুর অাদর্শের নির্ভিক সৈনিক ও সুবক্তা হিসাবে উত্তরবঙ্গের ছাত্ররাজনীতিতে তিনি একজন গ্রহণযোগ্য ও সকলের প্রিয় ছাত্রনেতায় পরিণত হন। ২০১৩ সালে রাজশাহীর গণমানুষের নেতা জনাব এ.এইচ খায়রুজ্জামান লিটন ও কেন্দ্রীয় ছাত্রলীগ নেতৃবৃন্দ তাঁকে সম্মেলনের মাধ্যমে রাজশাহী মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি নির্বাচিত করেন। জাতীয় রাজনীতিতে সাম্প্রতিক সময়ের সবচেয়ে কঠিন সময় ২০১৩-২০১৫ সাল পর্যন্ত তিনি রাজশাহী মেডিকেল কলেজ ছাত্রলীগের দায়িত্ব পালন করেন। সেই সময় যুদ্ধপরাধীদের বিচার ও গণতন্ত্র রক্ষার নির্বাচন প্রতিহত করতে বিএনপি- জামায়াতের মানুষ হত্যা ও অগ্নিসন্ত্রাসের বিরুদ্ধে সাধারণ মানুষদের সংগঠিত করে শক্ত অবস্থান গ্রহণ করেন। তার দায়িত্ব পালনকালে রাজশাহী মেডিকেল কলেজ ছাত্রলীগ ছিল অত্যান্ত পরিষ্কার ইমেজের ও গ্রুপিংমুক্ত অনুকরণীয় একটি ইউনিট। অত্যন্ত মিষ্টভাষী ও পরিষ্কার মনের মানুষ ডা. অামিনুলের ব্যক্তিত্বে মুগ্ধ হয়ে বহু ছেলে-মেয়ে ছাত্রলীগের রাজনীতিতে অগ্রহী হয়ে, ছাত্রলীগ সম্পর্কে ইতিবাচক ধারণা ও অাদর্শ সংগঠন হিসেবে ছাত্রলীগের ছায়াতলে অাশার সিদ্ধান্ত নেয়। 
 
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ এলাকা অনেকটা অবহেলিত থাকায় ভাগ্যবিবর্জিত মানুষদের  সামগ্রিক উন্নয়নের অনেক মিশন ও ভিশন নিয়ে তিনি কাজ করতে চান। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ও এলাকার সামগ্রিক উন্নয়ন করতে তিনি জাতীয় সংসদের ৪৩নং অাসন চাঁপাইনবাবগঞ্জ-১ শিবগঞ্জ এর জন্য মনোনয়নপত্র উত্তোলন ও জমাদান করেন। 
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ জুলাই, ২০১৯ ইং
ফজর৩:৫৮
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৪৯
এশা৮:১১
সূর্যোদয় - ৫:২৩সূর্যাস্ত - ০৬:৪৪