বিশ্ব টেলিভিশন দিবস উপলক্ষে গোলটেবিল বৈঠক
০১ ডিসেম্বর, ২০১৬ ইং
বিশ্ব টেলিভিশন দিবস উপলক্ষে গোলটেবিল বৈঠক
রাষ্ট্র-সরকার গণমাধ্যমের শত্রু নয় এবং গণতন্ত্র ও গণমাধ্যম হাত ধরাধরি করে চলে—বলে মন্তব্য করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি টিভি সাংবাদিকদের শীঘ্রই ওয়েজ বোর্ডের আওতায় আনারও ঘোষণা দেন। সম্প্রতি রাজধানীর বাগিচা রেস্তোরাঁয় মিডিয়া মিউজিয়াম অব বাংলাদেশের আয়োজনে বিশ্ব টেলিভিশন দিবস-২০১৬ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। বিএসবি ও ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের চেয়ারম্যান এবং লায়ন্স গভর্নর লায়ন এমকে বাশার পিএমজেএফের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক, জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. একেএম আব্দুল মোমেন, বিটিভির মহাপরিচালক এসএম হারুন-অর রশীদ, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, ডিআরইউয়ের সাধারণ সম্পাদক রাজু আহমেদ, বিজিএমইয়ের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ারুল চৌধুরী পারভেজ, কমিউনিটি পুলিশিং ও নিরাপত্তা বিষয়ক সেক্টর কল্যাণ সমিতির সম্পাদক মো. নজরুল ইসলাম ভূঁইয়া (মাহ্বুব) ও সাপ্তাহিক ‘সপ্তাজুড়ে’-এর সম্পাদক সিকদার নজরুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানের সভাপতি লায়ন এমকে বাশার পিএমজেএফ মানবাধিকার কমিশনের চেয়ারম্যানের সঙ্গে একাত্মতা ঘোষণা করে বলেন, ‘সাংবাদিকদের ২ মাসব্যাপী প্রশিক্ষণের আয়োজন করা যেতে পারে।’ এক্ষেত্রে তিনি মানবাধিকার কমিশনের সহায়তায় কাজটি মিডিয়া মিউজিয়াম করতে পারে বলে পরামর্শ দেন।

বিশ্ব টেলিভিশন দিবস-২০১৬-এ ‘সম্প্রচার সাংবাদিকতার উন্নয়ন অগ্রগতি :প্রেক্ষাপট বাংলাদেশ’ শীর্ষক প্রবন্ধ পাঠ করেন সংগঠনটির প্রধান নির্বাহী এমএম বাদশাহ্্্।

 

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১ নভেম্বর, ২০২১ ইং
ফজর৫:০৪
যোহর১১:৪৮
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:২৪সূর্যাস্ত - ০৫:০৯
পড়ুন